1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
আবারো সার্বিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ১০ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

আবারো সার্বিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ১০

  • প্রকাশিত: শুক্রবার, ৫ মে, ২০২৩

পশ্চিমা দেশে ক্রমেই বাড়ছে বন্দুক হামলার মতো ঘটনা। প্রতিদিন বন্দুকধারীর হামলায় বহু হতাহতের ঘটনা ঘটছে। এবার ইউরোপের দেশ সার্বিয়ায় আবারো ঘটল বন্দুক হামলার মতো ঘটনা।
পৃথক পৃথক স্থানে চালানো একই বন্দুকধারীর হামলায় আবারো অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। টিআরটি ওয়ার্ল্ডের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সংবাদমাধ্যমটি জানায়, বৃহস্পতিবার (৪ মে) উরস ব্লাজিক নামে ২১ বছরের এক তরুণ একটি স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে গুলি চালায়। প্রথম হত্যাকাণ্ডটি ঘটে রাজধানী বেলগ্রেড থেকে ৪২ কিলোমিটার দূরের ম্লাডোনোভ্যাক শহরে।

পুলিশ জানিয়েছে, ম্লাডোনোভ্যাক শহরে তরুণ উরস ব্লাজিক এক পুলিশ সদস্য এবং তার বোনসহ আরো বেশ কয়েকজনের ওপর গুলি চালায়। এতে সেই পুলিশ সদস্য ও তার বোন ছাড়াও ৬ জন নিহত হয়। পরে শহরের পাশের একটি গ্রামে অন্তত আরো দুজনকে হত্যা করে ব্লাজিক। এ ঘটনায় আহত হয় আরো অন্তত ১৫ জন। হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

এরই মধ্যে ব্লাজিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ব্লাজিককে গ্রেফতারে বিশেষ অভিযান শুরু হয়েছে। এবং তাকে গ্রেফতার না করা পর্যন্ত অব্যাহত থাকবে অভিযান।

বিপুল সংখ্যক সশস্ত্র দাঙ্গা পুলিশ ম্লাডোনোভ্যাক মালি পোজারেভ্যাক নামের শহরে পাঠানো হয়েছে। তল্লাশি চালানোর জন্য হেলিকপ্টারও ব্যবহার করা হচ্ছে।

পুলিশের ধারণা, ব্লাজিক ঘটনার পর থেকেই সেপসিন নামে একটি গ্রামে লুকিয়ে রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাকে এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি; কিংবা সে আত্মসমর্পণও করেনি।

উল্লেখ্য, গত ৩ মে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে একটি স্কুলে বন্দুক হামলা চালায় এক বন্দুকধারী কিশোর। তাতে ৮ শিক্ষার্থীসহ অন্তত ৯ জন নিহত হয়। এছাড়া আরও ছয় শিক্ষার্থী ও এক শিক্ষক আহত হয়। এ ঘটনায় ১৪ বছর বয়সী এক ছাত্রকে আটক করেছে পুলিশ।

সূত্র: টিআরটি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার