1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ইসরায়েলের পতন অতি নিকটে : ইরান প্রেসিডেন্ট - দৈনিক প্রথম প্রহর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

ইসরায়েলের পতন অতি নিকটে : ইরান প্রেসিডেন্ট

  • প্রকাশিত: শুক্রবার, ৫ মে, ২০২৩

লক্ষণ অনুযায়ী খুব শিগগিরই ইসরায়েলের পতন হতে পারে বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাইসি। তিনি বলেছেন, ইসরায়েলকে মোকাবেলার একমাত্র উপায় হচ্ছে প্রতিরোধ।

বৃহস্পতিবার সিরিয়ার রাজধানী দামেস্কে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের কয়েকজন নেতা, সামরিক শাখার কমান্ডার এবং বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠকে এসব কথা বলেন প্রেসিডেন্ট রাইসি। এসময় ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্যের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, পুরো মুসলিম বিশ্ব ইসরায়েলের পতন, পবিত্র আল-কুদসের মুক্তি এবং স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।

প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, ‘ফিলিস্তিনের ভাগ্য নির্ধারিত হবে যুদ্ধের ময়দানে প্রতিরোধ যোদ্ধাদের হাতে, আলোচনার টেবিলে নয়। যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে আমরা বিশ্বাস করি ইসরায়েলের পতন অতি নিকটে।

প্রেসিডেন্টের বক্তব্যে স্পষ্ট হয়, ফিলিস্তিনি জনগণের ইচ্ছা শক্তির উপর ভিত্তি করেই ফিলিস্তিন ভূখণ্ডের সার্বভৌমত্ব নির্ধারিত হবে। পশ্চিমারা যদি গণতন্ত্র চায় তাহলে ফিলিস্তিনি জনগণের ভোটকে স্বীকৃতি দিতে হবে এবং এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে। সূত্র: পার্সটুডে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার