1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
সেপ্টেম্বরে পদ্মা সেতু হয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

সেপ্টেম্বরে পদ্মা সেতু হয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে

  • প্রকাশিত: শুক্রবার, ৫ মে, ২০২৩

পদ্মা সেতু হয়ে ভাঙ্গা থেকে ঢাকা পর্যন্ত ট্রেন চলবে সেপ্টেম্বর মাসের প্রথম দিকে। আর ফরিদপুরের ভাঙ্গায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের রেলস্টেশন। বৃহস্পতিবার দুপুরে ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেলস্টেশন পরিদর্শনে এসে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, বামনকান্দা রেলস্টেশনে এখন ৬টি ট্রেনলাইনের কাজ প্রায় শেষের পথে।

পরে বাকি আরও চারটি নতুন রেললাইন নির্মাণ করা হবে। সেই জায়গা রাখা হয়েছে। ওই নতুন ৪ লাইন দিয়ে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত ট্রেন চলাচল করবে। সেপ্টেম্বর মাসের মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে। এছাড়া বর্তমানে ভাঙ্গা থেকে রাজবাড়ী ট্রেন চলাচল করছে।
তিনি আরও বলেন, সেপ্টেম্বরে ট্রেন চালু হলে দক্ষিণ অঞ্চলের মানুষের স্বপ্ন বাস্তবায়ন হবে। এখানে সর্বমোট ১০টি লাইন তৈরি করা হবে, এতে ভাঙ্গার ট্রেন স্টেশনটি আন্তর্জাতিক মানের স্টেশন নির্মাণ করা হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

এ বিষয়ে পদ্মা রেল প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ জানান, আন্তর্জাতিকমানের রেলস্টেশন তৈরির কাজ আগামী ৩-৪ মাসের মধ্যে শেষ হবে। এছাড়া ভাঙ্গা থেকে ঢাকা পর্যন্ত রেললাইনের কাজ প্রায় শেষের পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে দ্রুত সমস্ত কাজ শেষ করে রেল চালু করার জন্য।

বামনকান্দা রেলস্টেশন পরিদর্শনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- রেল মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবির, পদ্মা রেল প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ, কর্নেল ফারুক হোসেন, ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিমউদ্দিন, এডিশনাল এসপি (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলামসহ সেনাবাহিনী ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার