1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরো দৃঢ় করবে বর্ডার হাট: প্রবাসীকল্যাণমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরো দৃঢ় করবে বর্ডার হাট: প্রবাসীকল্যাণমন্ত্রী

  • প্রকাশিত: শনিবার, ৬ মে, ২০২৩

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধুত্ব ভালোবাসেন। এজন্য তিনি বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী এলাকায় বর্ডার হাট স্থাপন করেছেন। এ বর্ডার হাট দুই দেশের মধ্যকার বন্ধুত্ব আরো সুদৃঢ় করবে।
শনিবার সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে প্রথমবারের মতো চালু হওয়া বর্ডার হাটের ক্রয়-বিক্রয় কার্যক্রম উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, ভোলাগঞ্জের এ বর্ডার হাট পরীক্ষামূলক। এখান থেকে ভালো কিছু এলে পরবর্তীতে সিলেটের সীমান্ত এলাকাগুলোতে আরো হাট বসানো হবে। এ হাট ব্যবসার জন্য, চোরা কারবারের জন্য নয়। বর্ডার হাট পরিচালনায় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর ও তৎপর হতে হবে যেন ব্যবসার আড়ালে কোনো অপকর্ম না হয়।

তিনি আরো বলেন, যাদের আত্মীয় স্বজন ভারতে আছেন বর্ডার হাটে তাদের সঙ্গে দেখা করতে পারবেন। এ ক্ষেত্রে কোনো ভিসা লাগবে না। সিলেটে আরো কয়েকটি বর্ডার হাট হবে। সুনামগঞ্জে হাট স্থাপন প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক সিলেট মো. মজিবর রহমান, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

সিলেট জেলা প্রশাসন জানিয়েছে, ভারতের মেঘালয়ের ইস্ট খালি হিলস ও বাংলাদেশের সিলেটের ভোলাগঞ্জে অবস্থিত এ বর্ডার হাট প্রতি শনি ও বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। এখানে ভারতের ২৬টি ও বাংলাদেশের ২৪টি স্টল থাকবে। হাটে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য বিক্রি হবে এবং হাটের ৫ কিলোমিটার এলাকার বাসিন্দারা পণ্য ক্রয়-বিক্রয়ের সুযোগ পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার