1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিজয় দিবসকে সামনে রেখে ইউক্রেনে বড় হামলা রাশিয়ার - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

বিজয় দিবসকে সামনে রেখে ইউক্রেনে বড় হামলা রাশিয়ার

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ মে, ২০২৩

বিজয় দিবসের আগেই বাখমুত দখলের লক্ষ্য ছিলো রাশিয়ার। তবে সে লক্ষ্য অর্জন সম্ভব না হলেও বিজয় দিবসের ২৪ ঘণ্টা আগে ইউক্রেন জুড়ে বড় মাত্রার ড্রোন হামলা চালিয়েছে মস্কো। মঙ্গলবার মধ্যরাতে চালানো এই হামলাকে এ পর্যন্ত রাশিয়ার চালানো সবচেয়ে বড় ড্রোন হামলা বলে উল্লেখ করেছেন কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎস্কো। খবর বিবিসির।

কিয়েভের মেয়র জানান, রাশিয়া ইরানের তৈরি প্রায় ৬০টি কামিকাজে ড্রোন হামলা চালিয়েছে। যেগুলোর ৩৬টি ড্রোন কিয়েভের বিভিন্ন স্থানকে নিশানা করে চালানো হয়। এই সবক’টি ড্রোনই ধ্বংস করা হয়েছে বলে জানান ভিতালি। তবে তিনি বলেন, ভূপাতিত করা ড্রোনের ধ্বংসাবশেষ নিচে পড়ে ৫ জন আহত হয়েছে।

বিবিসি কিয়েভের মেয়রের এই দাবি যাচাই করতে পারেনি। কিয়েভের সামরিক প্রশাসন বলেছে, ড্রোনের ধ্বংসাবশেষ জুলিয়ানি আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে পড়ায় জরুরি ব্যবস্থা নিতে হয়েছে। ওদিকে, কেন্দ্রীয় শেভচেঙ্কিভস্কি জেলায় একটি আবাসিক ভবনের ওপর ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে মানুষ হতাহত হয়েছে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসি জার্মানিকে হারানোর বার্ষিকী উদযাপনে মস্কোর প্রস্তুতির মধ্যেই রাশিয়া সোমবার এসব হামলা চালিয়েছে। মার্চে কিছুদিনের বিরতির পর ১০ দিন আগে রাশিয়ার বিমান হামলা শুরুর পর এদিনই তারা ঝাঁকে ঝাঁকে সবচেয়ে বড় ড্রোন হামলা চালাল।

কিয়েভ ছাড়াও অন্যান্য স্থানের মধ্যে কৃষ্ণ সাগরের বন্দর নগরী ওদেসায় রাশিয়া ৮ টি ক্ষেপণাস্ত্র হামলাও চালিয়েছে। এতে একটি গুদামে আগুন ধরে যায় বলে জানিয়েছেন ইউক্রেইনের কর্মকর্তারা। গুদামটিতে ত্রাণ সহায়তার পণ্য মজুদ ছিল বলে জানিয়েছে ইউক্রেনের রেড ক্রস। এতে সব ত্রাণ ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে সংস্থাটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার