1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার উদ্বোধন করেন: সাংসদ সুলতানা নাদিরা - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার উদ্বোধন করেন: সাংসদ সুলতানা নাদিরা

  • প্রকাশিত: বুধবার, ১০ মে, ২০২৩

গাছ লাগান পরিবেশ বাচান,বৃক্ষ নিধন আর নয় দেশকে কর বৃক্ষময় এমন শ্লোগান নিয়ে প্রকৃতি ও জীবনে ক্লাব বরগুনা জেলা শাখার উদ্যোগে প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় বামনা, বেতাগী ও পাথরঘাটা উপজেলায় মাস ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্ভোদন করেন সংরক্ষিত মহিলা এমপি সুলতানা নাদিরা।

আজ ১০মে, বুধবার সকল ১০ টায় সুলতানা নাদিরার সভাপতিত্বে পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন। কাকচিড়া ইউপি চেয়ারম্যান, আলাউদ্দিন পল্টু।
কাঠালতলী ইউপি চেয়ারম্যান, শহিদুল ইসলাম।
কালমেঘা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, স্বপন হাওলাদার। পাথরঘাটা উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি, সাইফুল ইসলাম। পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আহমেদ সুজন। পৌর ছাত্রলীগের সভাপতি, শাহজাদা হাওলাদার সোহাগ। কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ স্থানীয় লোকজন।

সুলতানা নাদিরা বলেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গাছ লাগান পরিবেশ বাচান, বৃক্ষ নিধন আর নয় দেশকে কর বৃক্ষময় এমন শ্লোগান নিয়ে প্রকৃতি ও জীবনে ক্লাব বরগুনা জেলা শাখার উদ্যোগে প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় এই কর্মসূচি গ্রহণ করেছি। এই কর্মসূচি বামনা, বেতাগী ও পাথরঘাটা উপজেলায় মাস ব্যাপি চলমান থাকবে।

তিনি আরো বলেন, এই গাছের জন্য আমরা সিডরের মতো বন্য, ঘুর্ণিঝড় থেকে রক্ষা পাই। সুন্দরবন আমাদের রক্ষা করে। আমাদের সুন্দর বন আছে যার কারণে আমরা প্রাকৃতিক দূর্যোগের কবল থেকে রক্ষা পাই।
গাছের মাধ্যমে আমরা বিভিন্ন চাহিদা পূরণ করি, ফল, কাঠ, আসবাবপত্র পেয়ে থাকি। সুতরাং গাছ আমাদের মূল্যবান সম্পদ। তাই আসুন সবাই গাছ লাগাই, পরিবেশ বাচাই। প্রকৃতি ও দেশকে রক্ষা করি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার