1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
প্রধানমন্ত্রী বাংলাদেশে পে-পাল চালুর উদ্যোগ নিয়েছেন: আইসিটি প্রতিমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী বাংলাদেশে পে-পাল চালুর উদ্যোগ নিয়েছেন: আইসিটি প্রতিমন্ত্রী

  • প্রকাশিত: শুক্রবার, ১২ মে, ২০২৩

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ফ্রিল্যান্সারদের নানা সমস্যা সমাধানে সরকারিভাবে পরিচয়পত্র দেওয়া হবে। এসব কার্ডধারী ফ্রিল্যান্সারদের মূল আয়ের সঙ্গে সরকার অতিরিক্ত ৪ শতাংশ টাকা দেবে। সেই সঙ্গে ফ্রিল্যান্সারদের দাবি হিসেবে শিগগিরই বাংলাদেশে ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটওয়ে পে-পাল চালুর উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মার্ট কর্মসংস্থান মেলায় এসব কথা বলেন তিনি।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ফ্রিল্যান্সাররা কাজ করে নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করছেন। কিন্তু পেশা হিসেবে এটি এখনো মানুষের মধ্যে প্রতিষ্ঠিত হয়নি। এ কারণে ফ্রিল্যান্সারদের নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। এ সমস্যা সমাধানে ফ্রিল্যান্সারদের সরকারিভাবে পরিচয়পত্র দেওয়া হবে।

তিনি আরো বলেন, স্মার্ট বাগেরহাট গড়তে যা যা প্রয়োজন, প্রধানমন্ত্রী সবই করবেন। বাগেরহাটের শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের জন্য জেলা সদরে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। সেই সঙ্গে প্রতিটি উপজেলায় তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ সেন্টার করা হবে। এসব প্রতিষ্ঠান থেকে প্রতি বছর কয়েক হাজার দক্ষ ফ্রিল্যান্সার বের হবেন।

এ সময় উপস্থিত ছিলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য আমিরুল আলম মিলন, জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার