1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ইসরায়েলি হামলায় ফিলিস্তিনে নিহত ৩৫ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

ইসরায়েলি হামলায় ফিলিস্তিনে নিহত ৩৫

  • প্রকাশিত: রবিবার, ১৪ মে, ২০২৩

যুগ যুগ ধরেই চলে আসছে ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে দ্বন্দ্ব। প্রায় প্রতিদিনই ফিলিস্তিনিদের উপর অতর্কিত হামলা চালায় দখলদার ইসরায়েল। ইসরায়েল এবং ফিলিস্তিনের ইসলামিক জিহাদ একটি যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে।
পাঁচ দিনের সহিংসতার পর মিশরের মধ্যস্থতায় দুই পক্ষ যুদ্ধবিরতিতে সম্মত হলো। এই সংঘাতে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। নিহতদের সবাই ফিলিস্তিনি নাগরিক।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় শনিবার সন্ধ্যায় এক বিবৃতিতে নিশ্চিত করেছে, গাজা উপত্যকায় যুদ্ধবিরতি হয়েছে।

সিএনএনের খবর অনুসারে, শনিবার রাত ১০টায় যুদ্ধবিরতি কার্যকর হওয়ার কথা ছিল। গাজার মিশরীয় কর্মকর্তারা আশঙ্কা প্রকাশ করে বলেন, যুদ্ধবিরতি টিকবে কিনা তা স্পষ্ট নয়। যুদ্ধবিরতি কার্যকর হওয়ার কয়েক মিনিটের মধ্যে গাজা থেকে রকেট ছোড়া হয়। এরপর ইসরায়েল বিমান হামলা চালায়।

গত সোমবার ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালানো শুরু করে ইসরায়েল। সোমবারের ওই হামলায় ১২ জন নিহত হন। ইসরায়েলি বাহিনীর দাবি, তারা ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলনের (পিআইজে) আস্তানা লক্ষ্য করে হামলা চালিয়েছে।

পিআইজে বলেছে, ইসরায়েলি হামলায় তাদের তিন নেতা জিহাদ আল-ঘান্নাম, খলিল আল-বাহতিনি ও তারিক উজ আল-দীন নিহত হন। হামলায় নিহত হয়েছেন এসব নেতার স্ত্রী-সন্তানেরাও।

সূত্র: সিএনএন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার