1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নাইজেরিয়াতে মার্কিন গাড়িবহরে বন্দুক হামলায় নিহত ৪ - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

নাইজেরিয়াতে মার্কিন গাড়িবহরে বন্দুক হামলায় নিহত ৪

  • প্রকাশিত: বুধবার, ১৭ মে, ২০২৩

আফ্যিকার অন্যতম বৃহত্তম দেশ হচ্ছে নাইজেরিয়া। দেশটিতে প্রায়ই বিভিন্ন হামলা ঘটনা ঘটে থাকে। এর আগে দেশটিতে বিছিন্নতাবাদীদের হামলায় বহু মানুষের প্রাণহানির ঘটনা ঘটে।
এবার নাইজেরিয়ায় মার্কিন গাড়িবহরে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে চারজনের প্রাণহানি ঘটে। আরো তিনজনকে করা হয়েছে অপহরণ। এসব তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় পুলিশ এবং মার্কিন কর্মকর্তারা।

মঙ্গলবার (১৬ মে) পশ্চিম আফ্রিকান দেশটির আনম্ব্রা অঞ্চলে এ ঘটনা ঘটে। তবে ওই গাড়িবহরে কোনো মার্কিন নাগরিক ছিলেন না বলে নিশ্চিত করেছেন নাইজেরীয় পুলিশের মুখপাত্র ইকেঙ্গা তোচুকউ।

মুখপাত্র ইকেঙ্গা জানিয়েছেন, মঙ্গলবার বন্দুকধারীরা হামলা চালিয়ে পুলিশ মোবাইল ফোর্স অপারেটিভসের দু’জন এবং মার্কিন কনস্যুলেটের দুই কর্মীকে হত্যা করে। পরে তাদের গাড়িতে আগুন ধরিয়ে দেয় বন্দুকধারীরা। স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে ওগবারু জেলার ওসামালে রোডে এই হামলার ঘটনা ঘটে।

পুলিশের মুখপাত্র জানান, ঘটনাস্থলে যৌথ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। কিন্তু তার আগেই বন্দুকধারীরা দুই পুলিশ সদস্য এবং একজন গাড়িচালককে অপহরণ করে নিয়ে যায়। তাদের উদ্ধারে অভিযান চলছে দেশটির আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি ওয়াশিংটন ডিসিতে সাংবাদিকদের ব্রিফিংকালে নাইজেরিয়ায় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, একটি মার্কিন গাড়িবহরে আক্রমণ করা হয়েছিল। তবে ভাগ্যক্রমে সেখানে কোনো মার্কিন নাগরিক ছিলেন না। ঘটনাটি তদন্তে নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনীর সঙ্গে কাজ করছেন মার্কিন মিশনের অন্যান্য কর্মীরা।

সূত্র: এনডিটিভি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার