1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ঘুষের অভিযোগে গ্রেফতার ইউক্রেনের প্রধান বিচারপতি - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

ঘুষের অভিযোগে গ্রেফতার ইউক্রেনের প্রধান বিচারপতি

  • প্রকাশিত: বুধবার, ১৭ মে, ২০২৩

ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে ইউক্রেন। এরই মধ্যে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ পরিস্থিতি ব্যাপক বিস্তৃতি লাভ করেছে। এমন অবস্থায় দেশটির প্রধান বিচারপতির বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ঘুষ নেওয়ার অভিযোগে ইউক্রেনের সুপ্রিম কোর্টের প্রধান ও প্রধান বিচারপতি ভেসেভলোদ কেনিয়াজিয়েভকে গ্রেফতার করা হয়েছে। এবং তাকে উক্ত অভিযোগের ভিত্তিতে তদন্তের আওতায় আনা হবে।

মঙ্গলবার রাজধানী কিয়েভ থেকে প্রধান বিচারপতির সরকারি বাসভবন থেকে ভেসেভলোদ কেনিয়াজিয়েভকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে টেলিগ্রামে দেশটির প্রেসিডেন্টের উপদেষ্টা সেরহি লেশচেঙ্কো বলেছেন, ইউক্রেনীয় দুর্নীতি দমন ব্যুরো এবং বিশেষায়িত দুর্নীতিবিরোধী প্রসিকিউটরের কার্যালয় তার বিরুদ্ধে ২৭ লাখ ডলার ঘুষ গ্রহণের প্রমাণ পেয়েছে।

ইউক্রেনীয় দুর্নীতি দমন ব্যুরো ফেসবুক পেজে বলা হয়, সম্প্রতি বিচার বিভাগের দুর্নীতি দমনে মনযোগ দিয়েছে জাতীয় দুর্নীতি দমন সংস্থা। প্রধান বিচারপতি ছাড়াও অন্তত ১৮ জন দুর্নীতিগ্রস্ত বিচারপতি ও বিচারক আছেন সংস্থার গোপন তালিকায়। ধীরে ধীরে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, ২০২১ সালে জার্মানভিত্তিক সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) দেশটিকে ‘সবচেয়ে দুর্নীতিগ্রস্থ দেশগুলোর মধ্যে অন্যতম’ বলে উল্লেখ করেছিল। দুর্নীতির বিচারে টিআই’র তালিকাভুক্ত ১৮০টি দেশের মধ্যে ইউক্রেনের অবস্থান ছিল ১২২তম।

সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার