1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
পাথরঘাটায় খাস পুকুর সংস্কার ও পানির ফিল্টার নির্মাণ দাবি - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

পাথরঘাটায় খাস পুকুর সংস্কার ও পানির ফিল্টার নির্মাণ দাবি

  • প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩

বরগুনার পাথরঘাটা পৌর শহরের পাথরঘাটা কেএম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের খাস পুকুর পুনঃ খনন, পুরনো দুটি পানির ফিল্টার আধুনিকায়ন ও সংস্কার এবং নতুন আরও একটি মানসম্মত ফিল্টার নির্মাণসহ ওই খাস পুকুরের আশপাশের টয়লেট ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন করা হয়েছে। পাথরঘাটা প্রেসক্লাবের উদ্যোগে আজ শনিবার সকাল ৯টায় ওই পুকুরের চারপাশে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে পাথরঘাটার ইউএনও সুফল চন্দ্র গোলদারের মাধ্যমে বরগুনা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেওয়া হয়।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনের বক্তব্য দেন, ওয়াটারকিপার্স বাংলাদেশ ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পাথরঘাটা ও তালতলী উপজেলা সমন্বয়ক আরিফুর রহমান, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিন সোহেল, পাথরঘাটা প্রেসক্লাবের সহ-সভাপতি জাফর ইকবাল, পাথরঘাটা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কানিজ ফাতিমা, পাথরঘাটা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, পাথরঘাটা পৌরসভার কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি পাথরঘাটা ম্যানেজার সুব্রত মিস্ত্রি, এনএসএস এর পাথরঘাটা সমন্বয়ক রুমা বেগম, স্বেচ্ছাসেবী সংগঠন প্রত্যয় এর সভাপতি মেহেদী সিকদার, পাথরঘাটা যুব রেডক্রিসেন্ট এর জনসংযোগ প্রধান জুবায়ের ইসলাম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শত বছরের পুরনো পাথরঘাটা কেএম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের খাস পুকুরটি গত কয়েক বছর ধরে পরিকল্পিতভাবে পুকুরের আশে-পাশে টয়লেট নির্মাণসহ অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে। তাছাড়া পুকুর সংস্কার ও নিয়মিত পরিষ্কারের অভাবে পুকুরে ময়লা আবর্জনা ও দূষিত পানি সুপেয় পানি হিসেবে ব্যবহার করা যাচ্ছে না। পাথরঘাটা পৌর শহরের কয়েক হাজার মানুষ ভোগান্তিতে পড়েছেন। তাই অবিলম্বে ওই খাস পুকুরটি পুনঃখনন, পুকুরের পুরনো দুইটি ফিল্টার আধুনিকায়ন ও সংস্কার এবং নতুন আরও একটি মানসম্মাত ফিল্টার নির্মানসহ পুকুরের আশপাশের টয়লেট ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান সচেতন নাগরিক সমাজ।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার বলেন, এক খাস পুকুরটি পৌর এলাকায় থাকায় পৌরসভারই এ ব্যাপারে নজর দেয়ার কথা ছিল। তবে গুরুত্ব বিবেচনায় এটি সুপেয় পানির ব্যবস্থা করার জন্য যা যা প্রয়োজন আমরা দ্রুত পদক্ষেপ নেব।

মানববন্ধনে অংশ নেয়া ১৫ টি সংগঠন হলো, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), পাথরঘাটা প্রেসক্লাব, বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি, এনএসএস, সংগ্রাম, বিডি ক্লিন স্বেচ্ছাসেবী সংগঠন প্রত্যয়, পাথরঘাটা যুব রেডক্রিসেন্ট, পাথরঘাটা এনসিটিএফ, পাথরঘাটা কেএম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়, পাথরঘাটা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, পাথরঘাটা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাথরঘাটা ক্রিয়া সংস্থা, পাথরঘাটা বণিক সমিতি, ও পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার