1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বঙ্গবন্ধুর স্বপ্নের কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব স্বীকৃত: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

বঙ্গবন্ধুর স্বপ্নের কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব স্বীকৃত: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  • প্রকাশিত: সোমবার, ২২ মে, ২০২৩

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশে কমিউনিটি ক্লিনিকের স্বপ্ন ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। স্বাধীনতার পর প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ শুরু করেছিলেন তিনি। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর সে স্বপ্ন আর পূরণ হয়নি। ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার গঠনের পর দেশে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করেন। সেই কমিউনিটি ক্লিনিক আজ বিশ্ব দরবারে স্বীকৃতি পেয়েছে।
সোমবার মেহেরপুরের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত জামায়াত-বিএনপি জোট সরকার দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছিল। সেই সময় আওয়ামী লীগের বড় বড় মন্ত্রী, এমপিকে হত্যা করা হয়েছিল। তারা হত্যা করতে চেয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ করে দেন আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশের জনগণ। আজ শেখ হাসিনার নেতৃত্বেই দেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

তিনি আরো বলেন, মনে রাখতে হবে নৌকায় ভোট দেওয়া মানেই দেশের উন্নয়ন। আর উন্নয়নের সুফলভোগী দেশের সবাই। কারিগরি শিক্ষার উত্তরোত্তর সাফল্যের কারণে আগামীতে দেশে কোনো বেকার থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন- মেহেরপুর জেলা প্রশাসক আজিজুল ইসলাম, খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মনজুরুল মুরশিদ, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার