1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বরিশালে নৌ-পুলিশের অভিযান, রেণুপোনা-জালসহ আটক ২৪ - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:০২ অপরাহ্ন

বরিশালে নৌ-পুলিশের অভিযান, রেণুপোনা-জালসহ আটক ২৪

  • প্রকাশিত: বুধবার, ২৪ মে, ২০২৩

বরিশালের বিভিন্ন নদীতে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিটের পৃথক অভিযানে রেণু পোনা, কারেন্ট জাল, জাটকা ইলিশ ও বিভিন্ন প্রজাতির মাছসহ ২৪ জনকে জনকে আটক করা হয়েছে।
মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত বরিশালের কীর্তনখোলা, কালা বদর, আড়িয়াল খাঁ, মেঘনা ও তেঁতুলিয়াসহ বিভিন্ন নদীত জাটকাবিরোধী এ ঝটিকা অভিযান চালিয়েছে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট।

বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিনের নির্দেশনায় নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

এ সময় বরিশাল অঞ্চলে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট পৃথকভাবে অভিযান চালিয়ে ৪ লাখ ১০ হাজার রেণু পোনা জব্দ করে। এছাড়া নদীতে পাতানো পরিত্যক্ত অবস্থায় মোট ১০ লাখ সাড়ে ৩ হাজার মিটার কারেন্ট জাল, ২৫৯ কেজি জাটকাসহ চারজনকে আটক করা হয়।

বরিশাল নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার কীর্তনখোলা, কালা বদর, আড়িয়াল খাঁ, মেঘনা ও তেঁতুলিয়াসহ বিভিন্ন নদীতে নৌপুলিশ পৃথক অভিযান চালায়। এ সময় রেণু পোনা জব্দ করা হয়েছে। এছাড়া কারেন্ট জাল ও জাটকা ইলিশসহ ২৪ জনকে আটক করা হয়।

পরবর্তীতে সংশ্লিষ্ট ইউএনও এবং মৎস্য কর্মকর্তার অনুমতি নিয়ে রেণু পোনাগুলো নদীতে অবমুক্ত করা হয় এবং অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। জাটকা ও অন্যান্য মাছ বিভিন্ন এতিমখানা ও অসহায়-দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। জাটকাবিরোধী এ অভিযান চলমান থাকবে। বরিশাল নৌ-পুলিশ সর্বদা জাটকাবিরোধী অভিযান সফল করতে সচেষ্ট রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার