1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ইমরান খান ও তার স্ত্রীসহ ৬০০ পিটিআই নেতার দেশত্যাগে নিষেধাজ্ঞা - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

ইমরান খান ও তার স্ত্রীসহ ৬০০ পিটিআই নেতার দেশত্যাগে নিষেধাজ্ঞা

  • প্রকাশিত: শুক্রবার, ২৬ মে, ২০২৩

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবিসহ পিটিআইয়ের ৬০০ জনের বেশি নেতার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞার তালিকায় ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও রয়েছেন। খবর জিও নিউজের।

পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন অথরিটি (এফআইএ) সূত্রের বরাত দিয়ে জিও নিউজ জানিয়েছে, গত ৯ মের সহিংসতা এবং শহীদ স্মৃতিস্তম্ভের অবমাননায় জড়িত থাকার অভিযোগে ইমরান খানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা পিটিআই নেতাদের মধ্যে রয়েছেন মুরাদ সাইদ, মালেকা বোখারি, ফাওয়াদ চৌধুরী, হাম্মাদ আজহার, কাসিম সুরি, আসাদ কায়সার, ইয়াসমিন রশিদ এবং মিয়ান আসলাম ইকবাল।

ডনের এক খবরে বলা হয়েছে, ইমরান খান ও বুশরা বিবিসহ এই নেতাদের নো ফ্লাই তালিকা এক্সিট কন্ট্রোল লিস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে। পিটিআই নেতাদের তালিকা দেশ থেকে বাইরে যাওয়ার সব পয়েন্ট ও বিমানবন্দরে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক নির্দেশে বলা হয়েছে, তালিকা নাম থাকা ব্যক্তিদের পাকিস্তান ত্যাগের অনুমতি দেওয়া হবে না। এর আগে বুধবার প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছিলেন, ইমরানের দল পিটিআইকে নিষিদ্ধ করার কথা বিবেচনা করছে সরকার।

গত বছর এপ্রিলে পার্লামেন্টে আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান। এর পর তিনি অভিযোগ করেছেন, তাকে অপসারণের নেপথ্যে রয়েছে সেনাবাহিনী। আগাম নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছেন তিনি। তার বিরুদ্ধে দেড় শতাধিক মামলা করা হয়েছে।

আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তার হওয়ার প্রতিবাদে গত ৯ মে পাকিস্তানজুড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পিটিআইকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। সেনাবাহিনীর কয়েকটি স্থাপনায় ভাঙচুরের খবর পাওয়া যায়। কয়েক দিনের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হন। এর পর থেকেই পাকিস্তানের রাজনীতিতে অস্থিতিশীলতা বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার