1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বরিশাল সিটিতে প্রতীক বরাদ্দ, প্রচারণায় প্রার্থীরা - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

বরিশাল সিটিতে প্রতীক বরাদ্দ, প্রচারণায় প্রার্থীরা

  • প্রকাশিত: শুক্রবার, ২৬ মে, ২০২৩

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ও সাধারণ কাউন্সিলরসহ সংরক্ষিত নারী প্রার্থীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ করা হয়েছে। প্রতীক পাওয়ার পর থেকেই প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন।
শুক্রবার সকাল থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ূন কবীর নগরীর নতুল্লাবাদস্থ আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

নির্বাচন কর্মকর্তা প্রথমে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের হাতে দলীয় প্রতীক নৌকা তুলে দেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও নৌকা প্রতীকের নির্বাচনী প্রধান এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করীম, বরিশাল আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও সভাপতি এবং নির্বাচনী দাফতরিক দায়িত্বপ্রাপ্ত অ্যাডভোকেট লস্কর নুরুল হক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আনিস উদ্দিন শহিদ প্রমুখ।

এরপর জাতীয় পার্টির প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপসের হাতে লাঙ্গল প্রতীক তুলে দেওয়া হয়। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- নির্বাচনে প্রার্থীর প্রধান সমন্বয়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, আকতার হোসেন, অ্যাডভোকেট এম এ জলিল, অ্যাডভোকেট বসির আহমেদ সবুজ, নজরুল ইসলাম হেমায়েত প্রমুখ।

এর আগে, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমের পক্ষে তার প্রতিনিধিরা দলীয় প্রতীক হাতপাখা গ্রহণ করেন। জাকের পার্টির মেয়র প্রার্থী মিজানুর রহমান বাচ্চু নিজেই দলীয় প্রতীক গোলাপ ফুল গ্রহণ করেন।

অপর তিন স্বতন্ত্র মেয়র প্রার্থীও তাদের প্রতীক বুঝে নেন। প্রতীক বরাদ্দের পর সব প্রার্থী এবারের নির্বাচনে জয়ের প্রত্যাশা ব্যক্ত করেন। ভোটের লড়াইয়ে জয়ী হলে বরিশালের উন্নয়নসহ নানা কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কথাও বলছেন তারা।

পরবর্তীতে পর্যায়ক্রমে নগরীর ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিরল পদে ১১৬ জনসহ সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ৪২ জন প্রার্থীর মধ্যে প্রতীক তুলে দেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ূন কবির।

আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সিটির ১২৬টি কেন্দ্রের ৮৯৪ বুথে এক লাখ ৩৮ হাজার ৮০৯ জন নারী ও এক লাখ ৩৭ হাজার ৪৮৯ পুরুষসহ মোট দুই লাখ ৭৬ হাজার ২৯৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার