1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
সরকারি কর্মকর্তার ফোন উদ্ধারে সেচে ফেলা হলো জলাধার - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

সরকারি কর্মকর্তার ফোন উদ্ধারে সেচে ফেলা হলো জলাধার

  • প্রকাশিত: শনিবার, ২৭ মে, ২০২৩

সেলফি তুলতে গিয়ে পানিতে পড়ে যায় মোবাইল। সেই ফোন উদ্ধারে তিনদিন ধরে জলাধারের ২০ লাখ লিটার পানি সেচে ফেলা হয়। খবর ইন্ডিয়া ট্যুডের।

ভারতের ছত্তিশগড়ে সম্প্রতি এক সরকারি কর্মকর্তার এমন কাণ্ড তুমুল সমালোচনার জন্ম দিয়েছে।

দেশটির গণমাধ্যম জানায়, গেল সপ্তাহে খেরকাট্টা জলাধারে রাজেশ বিশ্বাস নামের খাদ্য অধিদপ্তরের ওই কর্মকর্তার মোবাইলটি পড়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় পানির মধ্যে থেকে ফোন খুঁজে বের করার চেষ্টা করেন ওই কর্মকর্তা। কিন্তু খুঁজে না পাওয়ায় বাঁধ থেকে পানিই তুলে ফেলার সিদ্ধান্ত নেন তিনি। তার পরই ৩০ হর্স পাওয়ারের দুটি পাম্প নিয়ে এসে টানা তিন দিন ধরে বাঁধের পানি ফেলে দেয়ার অভিযোগ উঠেছে রাজেশের বিরুদ্ধে।
দেশটির সেচ অধিদপ্তর জানিয়েছে, বাঁধ থেকে যে পরিমাণ পানি ফেলা হয়েছে, সেই পানি দিয়ে ১ হাজার ৫০০ একর জমি চাষ করা যেত। স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় সময় গত সোমবার সন্ধ্যায় পাম্প লাগিয়ে বাঁধ থেকে পানি তোলা শুরু হয়। বৃহস্পতিবার সেচ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযোগ পেয়ে পানি সেচা বন্ধ করেন।

তিনদিন ধরে পার্শ্ববর্তী খালে পানি ফেলার পর বিষয়টি নজরে আসে পানি উন্নয়ন বোর্ডের। বিষয়টি জানাজানি হলে কাজ বন্ধ করা হলেও বিপাকে পড়েন ওই সরকারি কর্মকর্তা। ক্ষমতার অপব্যবহার করে সরকারি সম্পদের ক্ষতিসাধন করার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। তাকে করা হয়েছে সাময়িক বরখাস্ত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার