1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিশ্বে করোনা সংক্রমণ আবারও বেড়েছে, বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

বিশ্বে করোনা সংক্রমণ আবারও বেড়েছে, বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে

  • প্রকাশিত: বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬০৮ জন মারা গেছেন। এ সময় ১ লাখ ২০ হাজার ৩৪৩ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৬৭৫ জন।
এর আগে, ২৪ ঘণ্টায় ৭৬ হাজার ৩৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা যান ৩৬৯ জন।

বুধবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৪০ জনের এবং আক্রান্ত হয়েছে ১০ হাজার ১২৫ জন। একইসময়ে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৭০৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩৫ জনের।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৮৬ জন এবং মারা গেছেন ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৭১ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮২৬ জন এবং মারা গেছেন ৩৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ৩৬ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৪৫ জন এবং মারা গেছেন ৭৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৪৭ জন এবং মারা গেছেন ৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫ জন এবং মারা গেছেন ২ জন।

একইসময়ে, হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৯৭ জন এবং মারা গেছেন ৩ জন। ইসরায়েলে আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন এবং মারা গেছেন ২ জন। মালিয়েশিয়ায় আক্রান্ত হয়েছেন ২০০ জন এবং মারা গেছেন একজন। স্লোভাকিয়ায় আক্রান্ত হয়েছেন ১০৫ জন এবং মারা গেছেন চারজন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ৯১ জন এবং মারা গেছেন তিনজন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৮১ জন এবং মারা গেছেন ১০ জন। পর্তুগালে আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন এবং মারা গেছেন ৪৪ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩১৭ জন এবং মারা গেছেন ছয়জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৭৬ লাখ ৯৯ হাজার ৮৪০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮৩ হাজার ৯২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ২ লাখ ৬৫ হাজার ৭২৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার