1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নতুন সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ, যোগাযোগে লাগবে না ফোন নম্বর - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

নতুন সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ, যোগাযোগে লাগবে না ফোন নম্বর

  • প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩

হোয়াটসঅ্যাপের সাহায্যে সহজেই বার্তা, ছবি বা ভিডিও আদান-প্রদান করা যায়। তবে এ ক্ষেত্রে ফোন নম্বরের মাধ্যমেই একে অপরের সঙ্গে যুক্ত হতে হয় ব্যবহারকারীদের। অনেকেই নিজের ফোন নম্বর বিনিময়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। আর তাই ব্যবহারকারীদের প্রোফাইলে আলাদা ইউজার নেম ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

ফলে শুধু উক্ত ইউজার নেমের মাধ্যমেই একে অপরের সঙ্গে যুক্ত হওয়া যাবে হোয়াটসঅ্যাপে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশের প্রতিবেদন অনুযায়ী, নতুন এই সুবিধা চালু হলে ফেসবুকের আদলে হোয়াটসঅ্যাপের সার্চ বারে নির্দিষ্ট ব্যক্তির ইউজার নেম অনুসন্ধান করলে সেই ব্যক্তির অ্যাকাউন্ট পাওয়া যাবে। ফলে ফোন নম্বর আদান-প্রদানের ঝামেলা থাকছে না। আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে নতুন এই সুবিধা। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্যই সুবিধাটি চালু করা হবে।

এদিকে হোয়াটসঅ্যাপে কথোপকথন গোপন রাখতে মেটা নিয়ে এসেছে ‘লকড চ্যাটস’ সুবিধা। এই সুবিধায় চ্যাটগুলো একটি পাসওয়ার্ড সুরক্ষিত বিশেষ ফোল্ডারে সংরক্ষিত থাকবে। অন্য কেউ চাইলেও হোয়াটসঅ্যাপের এই চ্যাটগুলো দেখতে পারবেন না।

মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ গতকাল ১৫ মে নিজের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে এক ফেসবুক পোস্টে এ ঘোষণা দেন। নতুন এই সুবিধায় ব্যবহারকারী কোনো চ্যাট লক করলে তা আর কেউ দেখতে পাবেন না। এ ছাড়া লক করা চ্যাটে মেসেজ এলেও নোটিফিকেশন দেখাবে না ফোনে। আর এই গোপন চ্যাট দেখতে প্রয়োজন হবে ফিঙ্গারপ্রিন্ট বা পাসওয়ার্ডের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার