1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বিশ্বে করোনায় ৩৬ মৃত্যু, শনাক্ত ২৭ হাজার - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় ৩৬ মৃত্যু, শনাক্ত ২৭ হাজার

  • প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা দেড়শ কমেছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৬৮ লাখ ৮৩ হাজার ৫৬২ জনে পৌঁছেছে।
একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭৮৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত রোগীর সংখ্যা কমেছে সাড়ে ১১ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৬৮ কোটি ৯৩ লাখ ৯৫ হাজার ৬৬৫ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রোববার সকালের দিকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময়ে দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৫৩১ জন এবং মারা গেছেন ৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৫৪ জনের।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে হংকং। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৫৯ জন এবং মারা গেছেন ১৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত হংকংয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৯ লাখ ৩ হাজার ৪২৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৯২ জনের।

এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৫ জন এবং মারা গেছেন ১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৭৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৬৪ হাজার ৯৬৭ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩১৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ কোটি ৭৭ হাজার ৬০৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ২৬৩ জনের।

ইন্দোনেশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০২ জন এবং মারা গেছেন ৭ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৬৮ লাখ ৬ হাজার ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬১ হাজার ৭৩৩ জন মারা গেছেন। একইসময়ে ডেনমার্কে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ জন এবং মারা গেছেন ৫ জন।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার