1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
৫৬ টাকায় সরকারি চাকরি - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

৫৬ টাকায় সরকারি চাকরি

  • প্রকাশিত: বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩

পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয় ও জেলা সার্কিট হাউজের অধীনে ২০তম গ্রেডের ১৯ জনের নিয়োগ সম্পন্ন হয়েছে। মাত্র ৫৬ টাকায় ফরম পূরণ করে চাকরি প্রার্থীদের যোগ্যতায় এ জনবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে।
মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নতুন যোগদানকৃত কর্মচারীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসকের কার্যালয়ের সাধারণ প্রশাসন ও সার্কিট হাউজে ৮টি পদে ২০তম গ্রেডের ১৯ জন কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় গত ৪ আগস্ট। পরে ওই পদগুলোতে ৭ হাজার ১৩০টি আবেদন জমা পড়ে। এসব পদে আবেদন করতে প্রার্থীদের পরীক্ষার ফি বাবদ ৫০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ টাকাসহ খরচ হয় ৫৬ টাকা। দাখিলকৃত আবেদনের মধ্যে ৩টি আবেদন বাতিল হয়।

৩ ফেব্রুয়ারি ৫ হাজার ২৯ জন আবেদনকারী লিখিত পরীক্ষায় অংশ নেন। ওইদিন রাতে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ৯৯ জন। পরদিন ৪ ফেব্রুয়ারি মৌখিক পরীক্ষার পর রাতেই চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। ৬ ফেব্রুয়ারি চুড়ান্তভাবে নির্বাচিত ১৯ জন প্রার্থীর নিয়োগ আদেশ জারী করে ফুলের তোড়াসহ নিয়োগ আদেশ নিবাচিত প্রার্থীদের নিজ বাড়িতে বার্তাবাহক মারফত পৌছে দেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজাদ জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপংকর রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল কাদের, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হকসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

চাকরি পেয়ে নিশাত তামান্না বলেন, আমি খুবই খুশি মাত্র ৫৬ টাকায় সরকারি চাকরি পেয়েছি। আসলে টাকা ছাড়া যে চাকরি পাওয়া যায় জেলা প্রশাসক তা করে দেখালেন।

পরে পঞ্চগড় জেলা প্রশাসন ও সার্কিট হাউসে নতুন যোগদান করা ১৯ কর্মচারীকে ফুল দিয়ে বরণ করে নেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার