1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
প্রতিটি জেলায় হবে মেডিকেল কলেজ: স্বাস্থ্যমন্ত্রী - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

প্রতিটি জেলায় হবে মেডিকেল কলেজ: স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশিত: শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩

প্রতিটি জেলা পর্যায়েও মেডিকেল কলেজ করার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্যমন্ত্রী।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সেবা দিয়েই বর্তমান সরকার সবার মন জয় করতে চায়। প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে। অনেক জেলাতেই মেডিকেল কলেজ হয়েছে। বাকি জেলাতে কাজ চলছে। ৮টি বিভাগের মধ্যে ৫টি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাজ চলছে।
শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়ের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় ও পরামর্শে স্বাস্থ্য বিভাগ আন্তর্জাতিক মানে পৌঁছাতে যাচ্ছে। ভবিষ্যতে বাংলাদেশের একটি মানুষকে বিদেশে চিকিৎসা নিতে যেতে হবে না। আমরা সেদিনের জন্য অপেক্ষায় আছি, যেদিন বিদেশ থেকে ও আশপাশের দেশ থেকে মানুষ চিকিৎসা নেয়ার জন্য বাংলাদেশে আসবেন।

মন্ত্রী বলেন, সরকারিভাবে ডায়ালাইসিসের যে খরচ আছে সেটিই রয়েছে। এছাড়া চিকিৎসকের ভিজিটের ব্যাপারে এখনো কিছু ঠিক করা হয়নি। ভবিষ্যতে কোনো ব্যবস্থা করা হলে জানানো হবে।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা, পরিচালক (এডমিন) অধ্যাপক ডা. শামিউল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার