1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
২৪ ঘন্টায় বিশ্বে ৬১১জনের মৃত্যু - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

২৪ ঘন্টায় বিশ্বে ৬১১জনের মৃত্যু

  • প্রকাশিত: শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩

আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬১১ জন মারা গেছেন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক লাখ ১৩ হাজার ৪১৭ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯০ হাজার ৯৩ জনে।
করোনাভাইরাসের শুরু থেকে তথ্য প্রদানকারী আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শনিবার সকালে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৮৪ লাখ ৮৯ হাজার ৩৪৮ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ১০ লাখ ২৫ হাজার ১৮৯ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৯ হাজার ৯৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন ১১০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৯ লাখ ৫৮ হাজার ৯৮৭ জনে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৪২ হাজার ৩৭০ জনে।

এসময়ে জাপানে মৃত্যু হয়েছে ১৪১ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৬০৬ জনের। এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৩৩ জন, রাশিয়ায় ৩৮ জন, তাইওয়ানে ৭৮ জন এবং ফ্রান্সে ২৮ জন।

এদিকে শুক্রবার বিকেলে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও নতুন ৮ জন রোগী শনাক্ত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার