1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
সিরিয়ায় ইসরায়েলের মিসাইল হামলায় নিহত ৫ - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

সিরিয়ায় ইসরায়েলের মিসাইল হামলায় নিহত ৫

  • প্রকাশিত: রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

সিরিয়ার রাজধানী দামেস্কে মিসাইল হামলা চালিয়েছে ইসরায়েল। এতে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) ভোরে দামেস্কের একটি ঘনবসতিপূর্ণ এলাকায় মিসাইল হামলা ও হতাহতের এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার ভোরে ইসরায়েলি রকেট দামেস্কের মধ্যাঞ্চলীয় কাফর সুসা এলাকার আশপাশের একটি ভবনে আঘাত হানে। হামলার শিকার ওই এলাকাটি দামেস্কে অবস্থিত ইরানি স্থাপনার কাছাকাছি বড় ও ব্যাপকভাবে সুরক্ষিত নিরাপত্তা কমপ্লেক্সের পাশে অবস্থিত।

রয়টার্স বলছে, ইসরায়েলের নজিরবিহীন এই টার্গেটেড হামলার কারণে সিরিয়ার রাজধানীর কেন্দ্রস্থল বলে পরিচিত ওমাইয়াদ স্কোয়ারের কাছে ঘনবসতিপূর্ণ এলাকায় বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। মূলত, সেখানকার আবাসিক এলাকার মধ্যে বহুতল নিরাপত্তা ভবনও অবস্থিত।

সিরিয়ার একজন পুলিশ কর্মকর্তা রাষ্ট্রীয় গণমাধ্যমে বলেছেন, ইসরায়েলের এই হামলায় বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন। তবে ইসরায়েলের সামরিক মুখপাত্র এই হামলার বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছেন।

সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় মিডিয়া বলছে, মধ্যরাতের পরপরই রাজধানী দামেস্কের বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে ৫ বেসামরিক নাগরিক নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন। এ ছাড়া হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিরীয় সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘ইসরায়েলের এই হামলা বেশ কয়েকটি বেসামরিক বাড়িঘর এবং দামেস্ক ও এর আশপাশের এলাকায় বস্তুগত ক্ষতি করেছে।’

অবশ্য কোনো নির্দিষ্ট ব্যক্তিকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি।

এর আগে ইরানপন্থি সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ইমাদ মুঘনিয়াহ ২০০৮ সালে কাফর সুসাতে একটি বোমা হামলায় নিহত হন। ভারী নিরাপত্তা বলয়ে অবস্থিত দামেস্কের এই এলাকার বাসিন্দারা বলছেন, সেখানে একটি প্রধান সাংস্কৃতিক কেন্দ্রসহ বেশ কয়েকটি ইরানি নিরাপত্তা সংস্থার অবস্থান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার