1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
ন্যাশনাল ভলান্টিয়ার এওয়ার্ড পেলেন বরিশালের কিশোর বালা - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

ন্যাশনাল ভলান্টিয়ার এওয়ার্ড পেলেন বরিশালের কিশোর বালা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

বিশেষ প্রতিনিধি,
স্বেচ্ছাসেবায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বরিশাল জেলার শ্রেষ্ঠ যুব সংগঠক ও জাতীয় যুব কাউন্সিল বরিশাল বিভাগীয় প্রতিনিধি কিশোর চন্দ্র বালা পেলো ভিএসও ন্যাশনাল ভলান্টিয়ার এওয়ার্ড ২০২৩।

২০০৩ সাল থেকে কাব স্কাউটিং এর মাধ্যমে স্বেচ্ছাসেবী কাজের হাতেখড়ি এরপর থেকে সুদীর্ঘ ২০বছর যাবৎ নিরলসভাবে কাজ করছেন নানান পর্যায়ের স্বেচ্ছাসেবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে।

স্কাউটিং এ বরিশাল বিভাগীয় শ্রেষ্ঠ রোভার স্কাউট, জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ যুব সংগঠক এওয়ার্ড সহ ভারত থেকে ইনভেটিভ লিডারশীপ এওয়ার্ডও অর্জন করেছেন।

এপর্যন্ত প্রায় ৪১টিরও বেশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন এবং বাংলাদেশের নব গঠিত জাতীয় যুব কাউন্সিলের কেন্দ্রীয় কমিটিতে বরিশাল বিভাগীয় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০০৮ সালে তিনি প্রতিষ্ঠা করেন শালিণ্য নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করে সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের সুদীর্ঘ ১৬ বছরে সংগঠনের মাধ্যমেও সহস্রাধিক শিশু, নারী ও দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে স্বেচ্ছাসেবীদের উদ্বুদ্ধ করতে রেখে চলছেন অসামান্য অবদান।

সরকারি ব্রজমোহন কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতকোত্তর সম্পন্ন করে একটি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি সবটুকু সময়ই তিনি ব্যয় করেন দেশ, সমাজ তথা সুবিধাবঞ্চিত মানুষের প্রয়োজনে।

স্বেচ্ছাসেবায় অনন্য কাজের স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ভিএসও কর্তৃক কিশোর চন্দ্র বালাকে ন্যাশনাল ভলান্টিয়ার এওয়ার্ড ২০২৩ প্রদান করে।
গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে আয়োজিত আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবসের কর্মসূচি শেষে যুব সংগঠক কিশোর চন্দ্র বালার হাতে সম্মাননা স্মারক, সনদ ও পঁচিশ হাজার টাকার চেক তুলেদেন ভিএসও কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার