1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
দিনাজপুরে পেঁয়াজের দাম দ্বিগুণ, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

দিনাজপুরে পেঁয়াজের দাম দ্বিগুণ, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে

  • প্রকাশিত: রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে প্রতি কেজি পেঁয়াজ ১০০ টাকায় বিক্রি হলেও এক দিনের ব্যবধানে তা বেড়ে হয় ২০০ থেকে ২৪০ টাকা। অস্বাভাবিক দাম বাড়ার পর রোববার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বিভিন্ন সবজি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। এরপর দাম কমে ১৫০ টাকায় বিক্রি হয়েছে পেঁয়াজ।

স্থানীয় নূর আমিন বলেন, সকাল থেকে অধিকাংশ দোকানে পেঁয়াজ পাওয়া যায়নি। কয়েকটি দোকানে পেঁয়াজ থাকলেও ২৩০ থেকে ২৪০ টাকায় বিক্রি করছিল।

পাকেরহাট এলাকার সবজি বিক্রেতা আ. রাজ্জাক বলেন, আগে প্রতি কেজি পেঁয়াজ ১০০ টাকায় বিক্রি করেছি। আড়তে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় আজ সকাল থেকে ২০০-২৪০ টাকায় বিক্রি করতে হচ্ছে। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর ১৫০ টাকা দাম নির্ধারণ করা হয়। এখন সে দামেই পেঁয়াজ বিক্রি করছি।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ হাসান বলেন, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট স্যারের নির্দেশনা মোতাবেক উপজেলার বাজারসমূহে পেঁয়াজের বাজার মূল্য ও সরবরাহ পর্যবেক্ষণ করা হয়। এ সময় পেঁয়াজের মূল্য তালিকা প্রদর্শনসহ ক্রয়ের রশীদ সংরক্ষণ করতে বলা হয়েছে। এ ছাড়া যৌক্তিক মূল্যে পেঁয়াজ বিক্রি নিশ্চিত করা হয়। এ ধরনের অভিযান চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার