1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বরগুনায় মানবিক ভলান্টিয়ারদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

বরগুনায় মানবিক ভলান্টিয়ারদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

  • প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

বরগুনা প্রতিনিধি,
দ্রুত মানবিক সহায়তা প্রদানের জন্য বরগুনায় ভলান্টিয়ার পোল (সেচ্ছাসেবীদের তালিকা) গঠনের লক্ষ্যে স্টেকহোল্ডারদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১ টায় জেলা প্রশাসনের সুবর্ণজয়ন্তী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা অক্সফাম বাংলাদেশের সহায়তায় বরগুনায় এ প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় উন্নয়ন সংস্থা জাগোনারী। এ লক্ষ্যে স্টেকহোল্ডারদের অবহিতকরণসহ ধারণা সংগ্রহ ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে এ কর্মশালার আয়োজন করা হয়।

জাগোনারীর সভাপতি অ্যাডভোকেট সেলিনা আকতারের সভাপতিত্বে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারিসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের প্রায় ৫০ জন স্টেকহোল্ডার অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন। এছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ বিষয় জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি বলেন, সেচ্ছাসেবীদের তালিকা গঠনে প্রতিটি উপজেলা ও ইউনিয়নের প্রতিনিধিত্ব থাকবে এবং সেচ্ছাসেবীদের তালিকা উন্মুক্ত করা হবে। যারা ভবিষ্যতে যে কোন দূর্যোগ মোকাবেলায় সরকারি ও বেসরকারী সংগঠনের সাথে কাজ করার জন্য তাদের দক্ষতা বৃদ্ধি করা হবে।

বরগুনার জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ভবিষ্যতে প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো কারণে যেকোনো সময় মানবিক সহায়তার প্রয়োজন হতে পারে। এক্ষেত্রে দ্রুত ও কার্যকরভাবে সহায়তা প্রদানের জন্য ভলান্টিয়ার পোল গঠনসহ প্রশিক্ষণের মাধ্যমে স্বেচ্ছাসেবকদের সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। আশাকরি সকলের সহোযোগিতায় এই প্রকল্পটি এগিয়ে যাবে এবং সরকারের টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জনে এটি সহায়ক ভূমিকা পালন করবে।

জাগোনারীর সভাপতি অ্যাডভোকেট সেলিনা আকতার বলেন, সকলের সহোযোগিতায় এগিয়ে যাবে এই প্রকল্পটি। সেচ্ছাসেবীদের তালিকা গঠন করে ভবিষ্যতে বরগুনার যে কোন দূর্যোগ মোকাবেলায় সরকারি ও বেসরকারী সংগঠনগুলোর সাথে সুনামের সঙ্গে কাজ করবে এই ভলান্টিয়ার পোল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার