1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
এমপি শম্ভুসহ আওয়ামীলীগ ৯ নেতাকে শোকজ - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

এমপি শম্ভুসহ আওয়ামীলীগ ৯ নেতাকে শোকজ

  • প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

আমতলী বরগুনা প্রতিনিধি,

বরগুনা-১ (আমতলী-তালতলী ও বরগুনা সদর) আসনে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ নয় আওয়ামী লীগ নেতাকে শোকজ করা হয়েছে। রবিবার রাতে তাদের শোকজ করে চিঠি ইস্যু করেছেন বরগুনা-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ। সোমবার সকালে অভিযুক্তদের পক্ষে শোকজের চিঠি গ্রহন করেছেন এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর আইনজীবী জেলা আওয়ামীলীগ সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক এম মজিবুল হক কিসলু।
শোকজ পাওয়া অন্য ব্যাক্তিরা হলেন, আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. এম.এ কাদের মিয়া, তালতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল-কবির জোমাদ্দার,আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান, তালতলী উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু, জেলা আওয়ামীলীগ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা। জেলা কৃষকলীগ সভাপতি বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউপি চেয়ারম্যান আজিজুল হক স্বপন ও তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ আব্দুল বারেক মাঝি।শোকজ প্রদানের তিন কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত বক্তব্য নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে প্রদান করতে নির্দেশ দেয়া হয়েছে।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত তালতলী উপজেলা খাদ্য গুদাম সংলগ্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দারের কলবাড়িতে উপজেলা আওয়ামীলীগ বিশেষ বর্ধিত সভার নামে নির্বাচনী প্রচারনামূলক জনসভা করে। নির্বাচনে জয় লাভের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন এবং নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ ভঙ্গ করেন মর্মে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর পক্ষে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাড. হুমায়ুন কবির নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগে উল্লেখ করা হয়েছে, আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, ১৮ তারিখের পর খেলা শুরু হবে। চিরুনী অভিযান চালাবো, যে চিরুনী অভিযানের মধ্য দিয়ে ওরা কোনো এজেন্ট খুঁজে পাবেনা, ভোটতো দূরের কথা। একই সভায় তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল বারেক মাঝির বক্তব্যে ‘আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে স্বতন্ত্র প্রার্থীদের ঠ্যাঙ ভেঙে দেয়া হবে বলে মন্তব্য করেন। সোমবার এ শোকজের চিঠি গ্রহন করেছেন এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর আইনজীবী জেলা আওয়ামীলীগ সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এম মজিবুল হক কিসলু।

এর আগে বরগুনা-১ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে তিরস্কারসহ জরিমানার সুপারিশ এবং আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মোঃ মতিয়ার রহমানকে তিরস্কারসহ সতর্ক করার সুপারিশ করা হয়। মতিয়ার রহমান পুনরায় আচরণবিধি লঙ্ঘন করবে না বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অঙ্গীকার করেন। এছাড়াও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক শাহ্ মোহাম্মদ ওয়ালীউল্লাহ অলিকে জরিমানার সুপারিশ করে নির্বাচন কমিশন সচিব বরাবরে চিঠি পাঠিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর আইনজীবী জেলা আওয়ামীলীগ সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এম মজিবুল হক কিসলু নোটিশ গ্রহনের বিষয়টি নিশ্চিত করে বলেন, সবার পক্ষে আমি শোকজের চিঠি গ্রহন করেছি এবং যথাসময়ে চিঠি তাদের কাছে পৌঁছে দেবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার