1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
আমতলীর চারটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে প্রশাসন - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

আমতলীর চারটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

আমতলী (বরগুনা) প্রতিনিধি,

বাজার উন্নয়ন প্রকল্পের অধিনে বহুতল ভবন নির্মাণ করতে আমতলী উপজেলার কলাগাছিয়া বাজারের চারটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আবু জাহের এ অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দেন।

জানাগেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের কলাগাছিয়া বাজারের সরকারী জমি দখল করে শতাধিক ব্যক্তি অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছি। ওই জমিতে উপজেলা প্রকৌশল অধিদপ্তর বাজার উন্নয়ন প্রকল্পের অধিনে তিন কোটি ছিয়া নব্বই লক্ষ টাকা ব্যয়ে বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নেয়। কিন্তু দখলদাররা অবৈধভাবে স্থাপনা নির্মাণ করায় বাজার উন্নয়ন প্রকল্পের ভবন নির্মাণ কাজ ব্যহত হয়। মঙ্গলবার ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আবু জাহের অভিযান চালায়। অভিযানে বাজারের মিজানুর রহমান হাওলাদার,জাফর মৃধা, ইসমাইল শরীফ ও আলতাফ মৃধার অবৈধ স্থাপনা ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

জাফর মৃধা বলেন, নোটিশ ছাড়াই চারটি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। আমরা সরিয়ে নেয়ার চেষ্টা করেছি কিন্তু আমাদের সেই সুযোগ দেয়নি। তিনি আরো বলেন, কলাগাছিয়া বাজারের সরকারী জমিতে অন্তত শতাধিক ব্যক্তির অবৈধ স্থাপনা রয়েছে কিন্তু চারটি ছাড়া আর কোন স্থাপনা উচ্ছেদ করেনি।

আমতলী উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার মোঃ রুবেল মিয়া বলেন, অবৈধভাবে সরকারী জমি দখল করে ইমারণ নির্মাণ করা হয়। ওই অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

আমতলী উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, কলাগাছিয়া বাজারে বাজার উন্নয়ন প্রকল্পের অধিনে তিন কোটি ছিয়া নব্বই লক্ষ টাকা ব্যয়ে বহুতল ভবন নির্মাণ করা হবে। কিন্তু অবৈধ স্থাপনা থাকায় নির্মাণ কাজ করতে পারছি না।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আবু জাহের বলেন, সরকারীভাবে বাজার উন্নয়ন বহুতল ভবন নির্মাণ করতে চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার