1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বরগুনায় মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে কমিটি গঠন - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

বরগুনায় মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে কমিটি গঠন

  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

বরগুনা প্রতিনিধি,

বরগুনায় মেডিকেল কলেজের দাবীতে ১০১ সদস্য বিশিষ্ট বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে।

বরগুনা প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে এক সভায় বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমানকে আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা সুখরঞ্জন শীল, বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস ও জাগোনারীর প্রধান নির্বাহী হোসনেয়ারা হাসিকে যুগ্ম আহবায়ক, বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামালকে সদস্য সচিব, জেলা অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি আবু জাফর মোঃ সালেহ ও অ্যাক্টিভ সিটিজেন গ্রুপ-স্বাস্থ্য সেবা কমিটির আহবায়ক জান্নাতুল ফেরদৌসিকে যুগ্ম সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট মেডিকেল কলেজ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।

কমিটির আহবায়ক অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান জানান, যোগাযোগে পিছিয়ে থাকা উপকূলীয় জেলা বরগুনায় মেডিকেল কলেজ করতে হবে। এ জেলার মানুষ কাঙ্খিত স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ২৫০ শয্যার সদর হাসপাতাল থাকলেও পর্যাপ্ত ডাক্তার নেই। জনবল সংকট চরমে।

কমিটির সদস্য সচিব মনির হোসেন কামাল জানান, বরগুনায় মেডিকেল কলেজ হলে স্বাস্থ্যসেবার অনেক সংকট কেটে যাবে। ডাক্তারের সংকট দূর হবে।

তিনি আরও বলেন, হাসপাতালের খাবারের মান বৃদ্ধি করতে হবে। আমরা চাই পরিস্কার পরিচ্ছন্ন হাসপাতাল। ঔষধ বিতরণে নিশ্চিত করতে হবে স্বচ্ছতা। স্থানীয়ভাবে যে জনবল নিয়োগ করা হবে, সেখানে যোগ্য ও দক্ষদের অগ্রাধিকার দিতে হবে। নিয়োগ প্রক্রিয়ায় নাগরিক প্রতিনিধি রাখতে হবে। হাসপাতালে অনেক ধরনের অনিয়ম রয়েছে। অনিয়মের তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। দালাল চক্র ও অ্যাম্বুলেন্স সিন্ডিকেট নির্মূল করতে হবে। সেবা প্রদানকারীদের আচরণ আরো ভালো করতে হবে। স্বাস্থ্যসেবা বাস্তবায়ন কমিটি ও রোগী কল্যাণ সমিতির নিয়মিত সভা করে কার্যকরী ব্যবস্থা নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার