1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
তালতলীতে বালবিবাহ প্রতিরোধে ১২৩ জনকে সম্মাননা প্রদান - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

তালতলীতে বালবিবাহ প্রতিরোধে ১২৩ জনকে সম্মাননা প্রদান

  • প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

আমতলী (বরগুনা) প্রতিনিধি,

বরগুনার তালতলী উপজেলায় প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ অবদান রাখায় ১২৩ ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়েছে। গার্লস গেট ইকুয়্যাল (জি জিই) প্রকল্পের সহযোগীতায় বুধবার উপজেলার রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ) এর মাঠ প্রাঙ্গনে এ সম্মাননা প্রদান করা হয়।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। গার্লস গেট ইক্যুয়াল প্রকল্পের আমিনুল হক লিটন এবং শান্তা হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওসি শহিদুল ইসলাম খাঁন, আরডিএফ এর পরিচালক এনামুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান মনিকা নাজনীন, ইউপি চেয়ারম্যান আলমগীর মিঞা, ড.,কামরুজ্জামান বাচ্চু,উপজেলা সমন্বয়কারী সাদিক বিন আনসারী,গার্লস গেট একু্য়্যাল প্রোজেক্টের শাহীন গাজী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, উপজেলার ৬টি ইউনিয়নে বাল্যবিবাহ প্রতিরোধে গার্লস গেট ইকুয়্যাল (জি জিই) প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করছে। বিদ্যালয়ে মেয়ে শিশুদের ধরে রাখা, কিশোর-কিশোরীদের মধ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার সম্পর্কে জ্ঞান বৃদ্ধি করা,শিশু, বাল্য ও জোরপূর্বক বিবাহের ঝুঁকিতে থাকা মেয়ে ও পরিবারগুলোর জন্য অর্থনৈতিক সুযোগগুলি শক্তিশালীকরণ,কমিউনিটিতে মেয়ে শিশুদের যথাযথ মূল্যায়ন ও দেরিতে বিয়ে দেয়ার সামাজিক প্রথা প্রচলন, শিশু অধিকার লংঘন বিশেষত: শিশু, বাল্য ও জোরপূর্বক বিবাহ প্রতিরোধে সাড়া প্রদানে জাতীয়, জেলা ও উপজেলা পর্যায়ে দ্বায়িত্বশীলদের জবাবদিহিতা বৃদ্ধিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে তবে এই এলাকা বাল্যবিবাহ মুক্ত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার