1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
নির্বাচনী কর্মকান্ডে শিশুদের ব্যবহার বন্ধে বেতাগীতে এনসিটিএফ এর স্মারকলিপি - দৈনিক প্রথম প্রহর
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

নির্বাচনী কর্মকান্ডে শিশুদের ব্যবহার বন্ধে বেতাগীতে এনসিটিএফ এর স্মারকলিপি

  • প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

বেতাগী (বরগুনা) প্রতিনিধি,

বরগুনার বেতাগীতে নির্বাচনী কর্মকান্ডে শিশুদের ব্যবহার বন্ধে শিশু সংগঠনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং নিকট স্মারকলিপি দেওয়া হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকাল ৪ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার এর কার্যালয় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পর্যায়ের শিশু সংগঠন ন্যাশলান চিল্ড্রেন টাস্ক ফোর্স ( এনসিটিএফ) বেতাগী উপজেলা সভাপতি মোঃ খাইরুল ইসলাম মুন্না নেতৃত্বে স্মারকলিপি প্রধান করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয় কর্মকর্তা আফরোজা সুলতানা, সংগঠন এর শিশু সাংসদ সদস্য মোঃ আরিফুল ইসলাম মান্না, শিশু গবেষক তাকওয়া তারিন নুপুর, জেরিন,ইমাম,সাইফুল,জেরিন সুলতানা রাইসা, মুবিন প্রমুখ।

স্মারকলিপিতে শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে সরকার- শিশু আইন, ২০১৩, সংশোধিত ২০১৮ পাশ করে। আমরা এনসিটিএফ লক্ষ্য করছি যে, বর্তমানে শিশুদেরকে বিভিন্নভাবে নির্বাচনী কর্মকান্ডে ব্যবহার করা হচ্ছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো, নির্বাচনী প্রচার-প্রচারণা, পোস্টারিং, মাইকিং, নির্বাচনী মিছিলে অংশগ্রহণ যা তাদের সুরক্ষাকে বিঘ্নিত করছে এবং ভবিষ্যতে করতে পারে। এমনি পরিস্থিতিতে আমাদের উপজেলার শিশুদের জন্য একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করা ও সুরক্ষার জন্য রাজনৈতিক দল ও নির্বাচনী প্রার্থীদের নির্বাচনী কর্মকান্ডে শিশুদের ব্যবহার বন্ধে তাদের প্রতি নির্দেশনা প্রদান করা আবশ্যক মর্মে আমরা শিশুরা মনে করছি।

স্মারকলিপি হাতে পেয়ে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ বলেন এটি সময় উপযোগী দাবি, এর সাথে আমিও একমত। উপজেলা প্রশাাসনের পক্ষ থেকে বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার