1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বাকেরগঞ্জে ইউপি সদস্য হত্যা মামলায় আটক তিন - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

বাকেরগঞ্জে ইউপি সদস্য হত্যা মামলায় আটক তিন

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

বাকেরগঞ্জ প্রতিনিধি,

বরিশালের বাকেরগঞ্জের ফরিদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য জহিরুল ইসলাম মামুন ওরফে হাতকাটা মামুনকে কুপিয়ে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতবুধবার (১৩ ডিসেম্বর) বাকেরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের তিনজনকে গ্রেপ্তার করা হয়। গ্রপ্তারকৃতরা হলেন বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সোনাপুর গ্রামের তৌকির মোল্লা (২২), রাতুল মোল্লা (২০) ও মহিউদ্দিন মোল্লা (৪৩)।

বরিশাল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

তিনি জানান, গত ৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাকেরগঞ্জের ইছাপুর এলাকায় ফরিদপুরের ইউপি সদস্য জহিরুল ইসলাম মামুন ওরফে হাতকাটা মামুনকে কুপিয়ে ও আগ্নেয়াস্ত্র দ্বারা হত্যা করে এবং সড়ক সংলগ্ন একটি বাগানে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

তিনি আরও জানান, চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ তদন্ত শুরু করে। পরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদারের নেতৃত্বে বাকেরগঞ্জ থানার পুলিশ জেলা ডিবি পুলিশের সহযোগিতায় অভিযান শুরু করে।

ইউপি সদস্য হত্যা মামলায় তিনজন গ্রেপ্তার
ডিমলায় আন্তঃজেলা চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার
বরিশাল জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম জানান, পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনার হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয় এবং তাদের দেওয়া তথ্যানুযায়ী হত্যাকাণ্ডের ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল ও তিনটি ধারাল অস্ত্র উদ্ধার করা হয়। যার মধ্যে তৌকির মোল্লার বাসা থেকে একটি চাপাতি, রাতুল মোল্লার বাসা থেকে একটি ছুরি ও উভয়ের তথ্যানুযায়ী একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সোর্পদ করে গ্রেপ্তারদের রিমান্ড চাওয়া হবে জানিয়েছে পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে যেটুকু জানা গেছে, এ হত্যাকাণ্ডের ঘটনার পেছনে এলাকায় আধিপত্য বিস্তারসহ জমিজমাসংক্রান্ত বিরোধ রয়েছে। আবার ঘটনার সময় একাধিক দুর্বৃত্ত ঘটনাস্থল ও আশপাশে থাকলেও চারজন হত্যা সংগঠিত করে। যার মধ্যে গ্রেপ্তারকৃত তিনজন রয়েছেন।

এমনকি হত্যাকাণ্ড ঘটানোর সময় দুর্বৃত্তদের নিজেদের মধ্যে বিরোধ দেখা দিলে নিজেদের ছুরির আঘাতে গ্রেপ্তার রাতুল মোল্লা গুরুতর আহত হন। যাকে গ্রেপ্তারের পর চিকিৎসার আওতায় আনতে হয়েছে পুলিশকে। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে জানিয়ে বরিশাল জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম আরও বলেন, যাকে হত্যা করা হয়েছে তার নামে একাধিক মামলা রয়েছে। এ ছাড়া হত্যা মামলায় গ্রেপ্তার হ‌ওয়া তৌকির মোল্লার নামে দুটি, রাতুল মোল্লার নামে তিনটি ও মহিউদ্দিন মোল্লার নামে চারটি মামলা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার