1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বেতাগীতে বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

বেতাগীতে বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

বেতাগী (বরগুনা) প্রতিনিধি,

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে বরগুনার বেতাগীতে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতিস্তভ ‘দুর্জয় বেতাগী’তে স্বেচ্ছাসেবী সংগঠন গ্রিন পিস সোসাইটি‘র আয়োজনে এবং যুব রেড ক্রিসেন্ট বেতাগী, এনসিটিএফ ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরগুনা জেলা‘র সহযোগিতায় ৫ শতাধিক মোমবাতি প্রজ্জ্বলন করে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান জানানো হয়েছে।

ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স এনসিটিএফ এর সভাপতি মো: খাইরুল ইসলাম মুন্নার সভাপতিত্বে মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বেতাগী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার,বেতাগী থানার অফিসার ইনচার্জ মো: মাহবুবুরর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো: রেজাউল কবির ফারুক, লিয়াকত হোসেন, বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু,বেতাগী নাগরিক ফোরামের সভাপতি লায়ন শামীম সিকদার,বরগুনা জেলা যুব পরিষদের সদস্য আলি আহমেদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মোমবাতি প্রজ্জ্বলন শেষে শহীদদের মাগফিরাত কামনায় দোয়াা মোনাজাত করা হয়।

এ সময় বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশকে যারা মাথা উঁচু করে দাঁড়াতে দিতে চায়নি তারাই জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছে। যারা ওই ষড়যন্ত্রের সঙ্গে লিপ্ত ছিল তারা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। বঙ্গবন্ধুকে যারা অবমাননা করছে এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, ঐক্যবদ্ধভাবে সেই ষড়যন্ত্র আমাদের প্রতিরোধ করতে হবে। এসময় চিহ্নিত সকল গণকবরে স্মৃতিসৌধ নির্মাণ করার দাবি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার