1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
যথাযোগ্য মর্যাদায় জয়পুুরহাটে মহান বিজয় দিবস পালিত - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

যথাযোগ্য মর্যাদায় জয়পুুরহাটে মহান বিজয় দিবস পালিত

  • প্রকাশিত: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

জয়পুুরহাট প্রতিনিধি,

১৯৭১ সালে দীর্ঘ ৯ মাস যুদ্ধ চলাকালীন সময়ে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে শনিবার (১৬ ডিসেম্বর) জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচী আয়োজনের মধ্য দিয়ে ৫৩ তম বিজয় দিবস পালিত হয়েছে।

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ৬ টায় কেন্দ্রীয় ঈদগাহে ৩১ বার তপোদ্ধনির মাধ্যমে কর্মসূচী শুরু হয়। জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি বিভিন্ন বিভাগ, আওয়ামী লীগ, জাসদ, সিপিবি, জাপা, বাসদ ও তাদের অঙ্গ সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক—সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান শহীদ ডা: আবুল কাশেম ময়দানে অবস্থিত স্মৃতিসৌধে শহীদদের স্মরনে পুষ্প্যমাল্য অর্পন করেন। সকাল ৮ টায় ষ্টেডিয়ামে শিশুকিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়। পুলিশ, আনসার—ভিডিপি, স্কাউটস, রোভার, বিএনসিসি, কাব—স্কাউটস, শিশু কিশোর সংগঠন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশগ্রহন করেন।

জয়পুুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী ও পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম কুচকাওয়াজের সালাম গ্রহন করেন এবং মনোজ্ঞ ডিসপ্লে শেষে বিজয়ী ও অংশগ্রহন কারী দলের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। সিভিল সার্জন ডা: আকুল উদ্দিন, জেলা আওয়ামীলীগ সভাপতি আরিফুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন সহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানরেনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজয় দিবস উপলক্ষ্যে সরকারি,বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা করা হয়েছে। এতিমখানা, শিশু পরিবার ও হাসপাতালে উন্নত খাবার পরিবেশন করা হয়। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির লক্ষ্যে আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য, জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জায় ও প্যাগোডায় বিশেষ মুনাজাত ও প্রার্থনা করা হয়।

স্থানীয় শহীদ ডা: আবুল কাশেম ময়দানে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন এবং বিজয় দিবসের তাৎপর্য ” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। শিশু একাডেমী আয়োজন করে শিশুদের জন্য ছবি আঁকা, দেশ গান ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার। এ ছাড়াও বিজয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচী পালন করছে। পাশাপাশি জেলা সদর উপজেলাসহ আক্কেলপুর, কালাই, ক্ষেতলালে শান্তিপূর্ণ পরিসরে বিজয় দিবস পালিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার