1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বাংলা হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

বাংলা হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

জয়পুুরহাট প্রতিনিধি:

পুর্বের টেন্ডারকৃত পেঁয়াজ রফতানির অনুমতি দেয়ায় ১২দিন বন্ধের পর জয়পুুরহাট জেলার সীমান্ত ঘেঁষা দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে।

মঙ্গলবার(১৯ ডিসেম্বর) বিকেল ৫ টার দিকে ২৯ হাজার ৬০০ কেজি পেঁয়াজ নিয়ে ভারত থেকে দুটি ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করে। এর মধ্য দিয়ে পুনরায় পেঁয়াজ আমদানি শুরু হয় এই বন্দরে।

আমদানিকারকরা মনে করছেন, এতে দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ যেমন বাড়বে তেমনি এর দামও কমে আসবে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা গণমাধ্যম কর্মীদের জানান, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সঙ্কটের অজুহাতে গত ৭ ডিসেম্বর থেকে ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। সেই সাথে পুর্বের টেন্ডারকৃত পেঁয়াজ রফতানিও তারা বন্ধ করে দেয়। ভারতের এই হঠকারী সিদ্ধান্তে ক্ষতির মুখে পড়ে বন্দরের উভয় দেশের ব্যবসায়ীরা। ক্ষতি থেকে বাঁচতে পুর্বের টেন্ডারকৃত পেঁয়াজ রফতানির অনুরোধ জানানো হয় ব্যবসায়ীদের পক্ষ থেকে।

ইতোমধ্যে পুর্বের টেন্ডারকৃত পেঁয়াজগুলো রফতানির সিন্ধান্ত নিয়েছে ভারত। আজ সেই সিদ্ধান্তের ফলে পুর্বের টেন্ডারকৃত ২ ট্রাক পেঁয়াজ দেশে প্রবেশ করেছে। বাকি পেঁয়াজগুলো ধীরে ধীরে দেশে প্রবেশ করবে। সেই সাথে পুরানো এলসির পেঁয়াজ রফতানির বিষয়ে শিগগিরই ভারতের পক্ষ থেকে সিদ্ধান্ত জানা যাবে। পেঁয়াজ আমদানি শুরুর ফলে দেশে পেঁয়াজের যে দাম উদ্ধমুখি হয়েছিল সেটি নিয়ন্ত্রনে চলে আসবে বলেও মনে করছেন এই বন্দরের ব্যবসায়ীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার