1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বরগুনা-১: স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগে মামলা দিতে বললেন শম্ভু - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

বরগুনা-১: স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগে মামলা দিতে বললেন শম্ভু

  • প্রকাশিত: শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩

বরগুনা প্রতিনিধি,

বরগুনা-১ আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের বিরুদ্ধে প্রমাণ থাকলে হত্যাচেষ্টার মামলা করতে নির্দেশ দিয়েছেন সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের পরীরখাল বাজারে নৌকার নির্বাচনী জনসভায় ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম নাসিরকে মামলা করার নির্দেশ দেন তিনি।

ইউপি চেয়ারম্যান নাসিরকে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি বানোয়াট ও অপপ্রচার এবং মামলার নির্দেশ দেওয়ার বিষয়টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনমূলক বক্তব্য বলে উল্লেখ করেছেন স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান। তিনি আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় উপকমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক।

নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় বালিয়াতলী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম নাসির বক্তব্যে বলেন, এই ইউনিয়নের একজন বাসিন্দা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনি এই মঞ্চে দাঁড়িয়ে গত ২৯ নভেম্বর কয়েকটি কথা বলেছেন। সেখানে মঞ্চে বক্তব্যে স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান আমাকে কুপিয়ে হাত–পা কেটে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আমি তাঁর বক্তব্য ফেসবুক লাইভে শুনেছি। আমি আপনাদের কাছে এর বিচার চাই।

বক্তব্যে নৌকার প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, এখানে আমি নাসিরের কাছে শুনে আশ্চর্য হইলাম, আমার প্রিয় ছোট ভাই খলিল, চেয়ারম্যান নাসিরকে নাকি হত্যার হুমকি দিয়েছে। সে মূলত প্রথম দিকে আমাদের দল করে নাই। সে ছাত্রলীগ করা ছেলে না, তাকে আমি রিকোয়েস্ট করে আমাদের দলে এনেছি। উনি আসল ছাত্রলীগের সেন্ট্রাল কমিটিতে জায়গা পেল। হঠাৎ করে তিনি এখন নানান কথা বলে এখানে একটা গোলযোগ তৈরি করতে চান। এখানের গুনি মানুষকে উনি হত্যা করতে চান। কী ক্ষমতা আছে তার, হত্যা করার?

নির্বাচনী জনসভায় বক্তব্য দেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। ছবি: সংগৃহীত পরে শম্ভু বলেন, আমার আওয়ামী লীগের নেতা নাসির চেয়ারম্যানকে তার ইউনিয়নে বসে তাকে হত্যা করার কথা বলেন। এ সমস্ত কথা আমরা বরদাশত করব না।

খলিলের বক্তব্যের ভিডিও আছে উল্লেখ করে শম্ভু বলেন, এই কথার যদি প্রমাণ থাকে, তবে আমি নাসিরকে বলব আইনের আশ্রয় নিতে। হত্যার হুমকি এটেম্প টু মার্ডার করে ফেলবে, হাত–পা কেটে ফেলবে এটা কেমন আচরণ।

এ বিষয়ে জানতে এম বালিয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম নাসিরের মোবাইল ফোনে একাধিক কল করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

হত্যা হুমকি দিয়ে বক্তব্য দেওয়ার বিষয়ে স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান বলেন, আমার বিরুদ্ধে স্রেফ একটা অপপ্রচার ছড়িয়ে দিয়ে কৌশলে জনগণের সহানুভূতি নিতে চেষ্টা করেছে ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম নাসির। নাসিরের এমন অভিযোগ যেমন মিথ্যা, তেমনি নৌকার প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সত্যতা যাচাই না করেই বক্তব্যে আমার বিরুদ্ধে জনগণকে উসকে দেওয়ার চেষ্টা করেছেন এবং প্রকাশ্যে মামলার নির্দেশ দিয়েছেন। এটা নির্বাচনী আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন।

এ বিষয়ে অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মোবাইল ফোনে বলেন, আমার দলীয় চেয়ারম্যান নাসির উদ্দীনকে বক্তব্যে হত্যার হুমকি দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান। আমি বক্তব্যে ‘প্রমাণ থাকলে’ নাসিরকে আইনের আশ্রয় নিতে বলেছি।

নাসিরকে হত্যা হুমকি দেওয়ার বক্তব্য শুনেছেন কিনা জানতে চাইলে এমপি শম্ভু বলেন, নাসিরের কাছে ভিডিও আছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার