1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
জয়পুরহাটে ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় ৩ জন গ্রেপ্তার - দৈনিক প্রথম প্রহর
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

জয়পুরহাটে ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় ৩ জন গ্রেপ্তার

  • প্রকাশিত: শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩

জয়পুুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে দুটি ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় করা দুটি মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে সান্তাহার রেলওয়ে থানা-পুলিশ। শুক্রবার(২২ ডিসেম্বর) ভোরে জয়পুরহাট ও আক্কেলপুর উপজেলায় অভিযান চালিয়ে তাঁদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তিনজন হলেন, জয়পুরহাট সদর উপজেলার নিশির মোড় গ্রামের মো. তাইজুল ইসলাম (২৬), একই গ্রামের মো. অপু (২৪) ও আক্কেলপুর পৌর শহরের হাস্তাবসন্তপুর মহল্লার আবদুল মোমিন (২৮)।

সান্তাহার রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মুক্তার হোসেন গণমাধ্যম কর্মীদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার তিনজন যুবদল ও ছাত্রদলের তথা বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। চলমান আন্দোলনে দলের শীর্ষ নেতাদের নির্দেশে তাঁরা ট্রেনে আগুন দিয়েছেন বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তাঁরা মামলার এজাহারভুক্ত আসামি।

শান্তাহার রেলওয়ে থানা-পুলিশ সূত্রে জানা যায়, ৪ ডিসেম্বর ভোরে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি জয়পুরহাট স্টেশন ছেড়ে যাওয়ার পর পাঁচবিবি স্টেশনের কাছে ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। যাত্রীরা ট্রেনের আগুন নিভিয়ে ফেলেন। এতে ট্রেনের কামরার সামান্য ক্ষয়ক্ষতি হয়।

এরপর ১৫ ডিসেম্বর রাত সাড়ে ১১টায় পার্বতীপুরগামী উত্তরা মেইল ট্রেনটি জামালগঞ্জ রেলস্টেশন ছেড়ে যাওয়ার পর জয়পুরহাট রেলস্টশনে পৌঁছার আগে চলন্ত ট্রেনের একটি বগিতে আগুন দেওয়া হয়। এ সময় ট্রেনের ওই বগির কয়েকটি আসন পুড়ে যায়। জয়পুরহাট রেলস্টেশনে পৌঁছার পর ফায়ার সার্ভিস ও রেলস্টেশনের লোকজন আগুন নিভিয়ে ফেলেন।

দুটি ঘটনায় সান্তাহার রেলওয়ে থানায় পৃথক দুটি মামলা হয়। রেলওয়ে থানা-পুলিশ ট্রেনে নাশকতাকারীদের ধরতে মাঠে তৎপরতা শুরু করে। শুক্রবার ভোরে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের আরও দাবী জয়পুরহাটে উত্তরা মেইল ট্রেনের বগিতে আগুনের ঘটনাটি একটি নাশকতা তাই তারা জয়পুরহাটে উত্তরা মেইল ট্রেনের একটি বগিতে আগুন দিয়ে পালিয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার