1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বরগুনার পাথরঘাটায় অর্থের বিনিময়ে কমিটি ঘোষণা: বিএনপি নেতাকর্মী - দৈনিক প্রথম প্রহর
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

বরগুনার পাথরঘাটায় অর্থের বিনিময়ে কমিটি ঘোষণা: বিএনপি নেতাকর্মী

  • প্রকাশিত: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩

বরগুনার পাথরঘাটায় টাকার বিনিময়ে কমিটি ঘোষণা করার প্রতিবাদে সদ্য ঘোষিত কালমেঘা ইউনিয়ন কমিটি স্থগিত করার দাবি করেছেন তৃণমূল নেতাকর্মীরা। গত ২১ ফেব্রুয়ারির ঘোষিত ঐ কমিটির একাধিক নেতাসহ কালমেঘা ইউনিয়ন বিএনপির ২৩ জন নেতাকর্মী লিখিত ভাবে সাংবাদিকদের এ দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের কামারের হাট বাজারের এক ভবন সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ দাবি জানান তার। এর আগে গত বুধবার একই দাবিতে কাঁঠালতলী ইউনিয়ন বিএনপির সদ্য ঘোষিত কমিটির ১২ নেতা পদত্যাগ করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সদ্য ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মকিম শিকদার, যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম আহ্বায়ক রাজ্জাক শিকদার, যুগ্ম আহ্বায়ক সগির, সদস্য মিজান ডিলার, সদস্য খলিলুর রহমান, সদস্য খায়রুল ইসলাম, সদস্য এমাদুল হক সুজন, সদস্য জাহাঙ্গীর মুন্সী সহ ইউনিয়ন বিএনপির নেতারা।

সিনিয়র যুগ্ম আহ্বায়ক মকিম শিকদার জানান, গত ১৫ ফেব্রুয়ারি ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলনের তারিখ নির্ধারিত ছিল। তবে ১১ ফেব্রুয়ারি অজানা কারনে স্থগিত করে উপজেলা আহবায়ক কমিটি। পরবর্তীতে কর্মী সমাবেশ না করেই কালমেঘা ইউনিয়ন বিএনপির সাথে কোন আলোচনা বা মতামত না নিয়েই উপজেলা আহবায়ক কমিটির খেয়াল খুশিমত বিতর্কিত ও আওয়ামীলীগ ঘেসা লোককে আহ্বায়ক বানিয়ে কমিটি ঘোষণা করেছে। যা দলীয় নীতিমালার পরিপহ্নি ও বিএনপির গঠনতন্ত্রের বিরোধী।

সাবেক ইউপি সদস্য ও সদ্য কমিটির যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম বলেন, কালমেঘা ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটির তালিকায় ত্যাগিদের যথাস্থানে মুল্যায়ন করা হয়নি। এমনকি কোন কোন ত্যগি নেতাকর্মীরা কমিটিতে কোন স্থান পায়নি।সুবিধাভুগিরা অর্থের বিনিময় স্থান পেয়েছে। তাই আমরা এই পকেট কমিটির স্থগিত চাচ্ছি।

এদিকে কাঁঠালতলী ইউনিয়ন বিএনপির সদ্য ঘোষিত কমিটির আহ্বায়ক ইউনুস খান ও সদস্য সচিব এমাদুল হক সমছু বৃহস্পতিবার বিকেল পাঁচটায় পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে টাকার বিনিময়ে কমিটিতে পদ পদবী পাননি দাবি করে সংবাদ সম্মেলন করেন। ইউনুস খান বলেন আমি এর আগের কমিটিতেও এই ইউনিয়নের আহ্বায়ক ছিলাম। আর সদস্য সচিব এমাদুল হক সমছু ৪ নম্বর ওয়ার্ড কমিটির বর্তমানে সভাপতি। দলে আমাদের ত্যাগ রয়েছে তাই মূল্যায়ন পেয়েছি। কমিটিতে পদ পদবী না পাওয়ায় কিছু অতি উৎসাহী কর্মীদের উৎসাহে ১২ নেতা পদত্যাগ করেছেন। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে পদত্যাগকারী দের বাদ দিয়ে অন্যান্য নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠনের দাবি জানান।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা বিএনপি’র আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, অর্থের বিনিময়ে কমিটি ঘোষণা করা হয়নি বিষয়টি নিশ্চিত করে ইতিমধ্যে কাঁঠালতলী ইউনিয়ন বিএনপির নেতারা সংবাদ সম্মেলন করেছে। আর কমিটি স্থগিত চাওয়ার বিষয়টি এখনো জানতে পারি নি। তবে দলের মধ্যে গ্রুপিং থাকায় দলের মধ্যে ভাঙ্গন তৈরি করতে একটি মহল কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার