1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বেতাগীতে ‘রং ‘তুলিতে খুদে শিল্পীদের স্বাধীনতা দিবস উদযাপন - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

বেতাগীতে ‘রং ‘তুলিতে খুদে শিল্পীদের স্বাধীনতা দিবস উদযাপন

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

খাইরুল ইসলাম মুন্না

বেতাগী (বরগুনা) প্রতিনিধি,

বরগুনার বেতাগীতে ‘রং তুলিতে খুদে শিল্পীদের স্বাধীনতা দিবস উদযাপন’ করে খুদে শিল্পীরা। শিশু শিল্পীরা শীতের আমেজে গরম কাপড় পরিধান করে এ উপজেলায় প্রথমবারের মতো এই কর্মসূচি পালন করে রং তুলিতে নান্দনিকতা ছড়িয়ে দেয় মাঠ জুড়ে। যা সকলকে মানুষদের মুগ্ধ করে।

মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস ‘২০২৪ উপলক্ষে মুক্তিযুদ্ধকে উপজীব্য করে বেতাগী সরকারি পাইলট বিদ্যালয় মাঠে সকাল থেকে দুপুর পর্যন্ত বিনামূল্যে তিন শতাধিক শিশু-কিশোর কে লাল সবুজ জাতীয় পতাকা অঙ্কন করে দেওয়া হয়েছে। শিশুদের হাতের ছোঁয়ায় জাতীয় পতাকার এই দৃষ্টিনন্দন শিল্পকর্মে আগন্তকদের সাজানো কারণে বিজয় দিবসের সমগ্র অনুষ্ঠানে সৌন্দর্য দৃশ্যমান হয়।

এতে অংশ গ্রহণ করেন, খুদে শিল্পী মোসা: জেরিন, মোসা: নুপুর মোসা: মাইশা, মো: আরিফুল ইসলাম মান্না, মো: সাইফুল ইসলাম রিয়াজ, মো সুমন, হাসান মাহমুদ পিয়াল, মাইসা ইসলাম, মাঈনুল ইসলাম তন্ময়, ও মোসা: রাইসা। এ কার্যক্রম পরিদর্শন করেন, বেতাগী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিপুল সিকদার ও বেতাগী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সঞ্জয় মজুমদার।

এতে অংশ গ্রহণকারী খুদে শিল্পী মোসা: তাকাওয়া তারিন নুপুর বলেন, সৃজনশীল কাজে অংশ নিয়ে আমি খুশি। আমাদেরমতো অন্য শিশুকিশোরদের অনুপ্রেরণা যোগাতে এই কাজের মূল উদ্দেশ।

আয়োজন কারী সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টির ফর বাংলাদেশ বরগুনা জেলা সভাপতি মো: খাইরুল ইসলাম মুন্না জানান, বেতাগীতে প্রথমবারের মতো এই কর্মসূচির আয়োজন করে এসময় তিন শতাধিক শিশুকিশোর কে আমরা লাল সবুজ জাতীয় পতাকা অঙ্কন করে দেওয়া হয়।

উদীচী শিল্পী গোষ্ঠি বেতাগী উপজেলা সভাপতি দিপক কুমার গুহু বলেন, এই কর্মসূচিটির মধ্য দিয়ে শিশু-কিশোরেরা চিত্রকলা চর্চার সঙ্গে যুক্ত থাকতে পারে এবং শিশুদের হাতের ছোঁয়ায় জাতীয় পতাকার নান্দনিক করার মধ্য দিয়ে তারা দেশকে ভালোবাসতে শেখবে।

বেতাগী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমদ বলেন, এ ধরনের সৃজনশীল নানা রকম কাজের মাধ্যমে তরুণ প্রজন্ম বুদ্ধিবৃত্তিক চর্চার মধ্য দিয়ে বেড়ে উঠতে পারে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার