1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
আজ পিলখানা ট্র্যাজেডি দিবস - দৈনিক প্রথম প্রহর
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

আজ পিলখানা ট্র্যাজেডি দিবস

  • প্রকাশিত: শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩

আজ ২৫ ফেব্রুয়ারি, পিলখানা ট্র্যাজেডি দিবস। চৌদ্দ বছরে পা দেওয়া এ দিনটি উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সেনা সদর নানা কর্মসূচি হাতে নিয়েছে।
বিজিবি ও আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়।
২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর ও বর্তমান বিজিবি সদর দফতর পিলখানায় সংঘটিত হয় এ নৃশংস হত্যাকাণ্ড। এদিন কিছু বিপদগামী বিদ্রোহী বিডিআর সদস্য ৫৭ জন সেনা কর্মকর্তা ছাড়াও নারী ও শিশুসহ আরো ১৭ জনকে নির্মমভাবে হত্যা করে।

বিজিবি সদর দফতর পিলখানা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পিলখানা হত্যাকাণ্ডে শহিদদের স্মরণে শনিবার (২৫ ফেব্রুয়ারি) শাহাদৎবার্ষিকী পালিত হবে। দিনের কর্মসূচি অনুযায়ী শহিদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটের ব্যবস্থাপনায় খতমে কোরআন, বিজিবির সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।

দিবসটি উপলক্ষে বিজিবির সব স্থাপনায় বিজিবি রেজিমেন্ট পতাকা অর্ধনির্মিত থাকবে এবং বিজিবির সব সদস্য কালো ব্যাজ পরিধান করবে।

এছাড়া বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় বনানী সামরিক কবরস্থানে রাষ্ট্রপতির প্রতিনিধি, প্রধানমন্ত্রীর প্রতিনিধি, স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনীর প্রধানেরা (সম্মিলিতভাবে), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ও বিজিবি মহাপরিচালক (একত্রে) এবং শহিদদের নিকটাত্মীয়রা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার