1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
পাথরঘাটায় উদ্যোক্তা পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

পাথরঘাটায় উদ্যোক্তা পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

পাথরঘাটা অনলাইন হাটবাজার (ই- কমার্স প্লাটফর্ম) এর উদ্যোগে আজ বুধবার (৩০ আগস্ট) সকাল ১১টায় পাথরঘাটা উপজেলা প্রসাশন মিলনায়তন হল রুমে উদ্যোক্তা পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এই পাথরঘাটা অনলাইন হাট-বাজার (ই-কমার্স প্লাটফর্ম) এর যাত্রা শুরুহয় ৮ই জুলাই ২০২১ সালে। তখন দ্বিতীয় করোনাকালীন লকডাউন চলমান। ,মানুষ ঘর বন্দি, জনজীবন স্থবির হয়ে পড়েছিল। এমন সময় একটা অনলাইন মার্কেট প্লেস তৈরি করা হয় পাথরঘাটা অনলাইন হাটবাজার নামে। আর এই প্লাটফর্মে পাথরঘাটার সকল উদ্যোক্তারা একাত্রি হয়ে অনলাইনে ব্যবসা করে আসছেন।এবং এখানে নতুন উদ্যোক্তা তৈরী করা সহ উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে অফলাইন অনলাইন ট্রেইনিংয়ের আয়োজন করা হয়ে থাকে।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্তিতি ছিলেন, পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার, সুফল চন্দ্র গোলদার। উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান, ফাতিমা পারবিন।মধুমতি টাইলস লি: এর অপারেশন ডিরেক্টর, ফারজানা সবুর রুমকির প্রতিনিধি হিসেবে জি.এম সুজন তারিকুল (সাবেক সি:সহ সভাপতি) বাংলাদেশ ছাত্রলীগ। পাথরঘাটা উপজেলা মৎস কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, সহ সরকারি কর্মকর্তাবৃন্দ, পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মির্জা খালেদ ও বর্তমান সভাপতি, গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক, (প্রথম আলো) প্রতিনিধি আমিন সোহেল,সদস্য, ও গবেষক শফিকুল ইসলাম খোকন, আরিফুল ইসলাম, সুজা গাজী, পাথরঘাটা অনলাইন হাটবাজারের প্রতিষ্ঠাতা, খান ফরহাদ ও এডমিন প্যানেল, মঠবাড়িয়া ই- বাজারের উদ্যোক্তারা প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ব্যবসায়ের পরিবেশ প্রতিনিয়ত পরিবর্তন হয় তাই কলা-কৌশল গতকাল কাজ করতে হবে নিজেকে কোন কিছুতে স্থির রাখা যাবে না। প্রতিনিয়ত নতুন কিছু করার চেষ্টা করতে হবে। ক্রেতাদের অরিজিনাল পন্য ও ফ্রেশ খাবার দিতে হবে।বক্সের বাহিরে চিন্তা করার চেষ্টা করুন। বাজরে কখন কিসের চাহিদা থাকে, সেটা বোঝার চেষ্টা করুন। যুগের সাথে নিজের ব্যবসাকে তাল মেলানোর চেষ্টা করুন। আস্থা রাখুন নিজের উপর এবং এগিয়ে যান।নিজের স্কিল সমূহের উপর বিশ্বাস রেখে কাজ করলে, আপনি অনেক ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে নিজেকে মুক্ত রাখতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার