1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
বাঁচা-মরার ম্যাচে আজ নেপালের বিপক্ষে নামছে ভারত - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

বাঁচা-মরার ম্যাচে আজ নেপালের বিপক্ষে নামছে ভারত

  • প্রকাশিত: সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া কাপে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে নেপাল ও শক্তিশালী ভারত। এ ম্যাচ জিতে সুপার ফোর নিশ্চিত করতে চায় টিম ইন্ডিয়া। অন্য দিকে ভারতের বিপক্ষে জিতে সুপার ফোরে খেলার স্বপ্ন দেখছে নেপালও।
শ্রীলংকার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে শুরু হবে ভারত-নেপাল লড়াই।

মুলতানে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে নেপালের অভিষেক হয়। অভিষেক ম্যাচটা স্মরনীয় করে রাখতে পারেনি তারা। পাকিস্তানের কাছে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হেরে যায় দলটি।

রান বিবেচনায় নিজেদের ওয়ানডে ইতিহাসে এটিই নেপালের সবচেয়ে বড় ব্যবধানে হার। এদিন আগে ব্যাট করে ৬ উইকেটে ৩৪২ রানে বড় সংগ্রহ পায় পাকিস্তান।

জবাবে পাকিস্তানের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পন করে নেপালের ব্যাটাররা। ২৩ দশমিক ৪ ওভারে ১০৪ রানে অলআউট হয় তারা। মাত্র তিন ব্যাটার দুই অংকের স্কোর করতে পারে।

এবারই প্রথম ভারতের মুখোমুখি হবে নেপাল। এখন পর্যন্ত আইসিসির পূর্ণ সদস্য দলগুলোর মধ্যে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছে নেপাল।

২০১৮ সালে ওয়ানডে মর্যাদা পাবার পর এখন অবধি ৫৮টি ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে ৩০টিতে জয় ও ২৬টিতে হার রয়েছে তাদের। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়।

নেপালের মত এবারের এশিয়া কাপে ভারতেরও প্রথম ম্যাচ ছিলো পাকিস্তানের বিপক্ষে। গতকাল পাল্লেকেলেতে হওয়া ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ভারতের ইনিংস শেষ হবার পর বৃষ্টির দাপটে আর মাঠে গড়াতে পারেনি ম্যাচটি।

বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে ভারত ও পাকিস্তান। এতে ২ খেলায় ৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সুপার ফোর নিশ্চিত করে পাকিস্তান। ১ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে ভারত।

১ ম্যাচ খেলে কোন পয়েন্টের খাতা খুলতে পারেনি নেপাল। ফলে ভারত ও নেপাল ম্যাচের বিজয়ী দল সুপার ফোরে খেলার টিকিট পাবে। ম্যাচটি পরিত্যক্ত হলে সুপার ফোরে খেলবে ভারত। গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে নেপাল।

ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও প্রসিধ কৃষ্ণ।

নেপাল দল: রোহিত পাউডেল (অধিনায়ক), আসিফ শেখ, কুশল ভুর্টেল, ললিত রাজবানশি, ভিম শারকি, কুশাল মাল্লা, দিপেন্দ্র সিং আইরি, সন্দীপ লামিচান, কারান কেসি, গুলশান ঝা, সোমপাল কামি, আরিফ শেখ, প্রতিশ জিসি, কিশোর মাহাতো, সুন্দীপ জোরা, অর্জুন সৌদ ও শ্যাম ধাকাল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার