1. admin@dainikprothomprohor.com : admin : News Desk
পাথরঘাটায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন - দৈনিক প্রথম প্রহর
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

পাথরঘাটায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

  • প্রকাশিত: শনিবার, ৯ মার্চ, ২০২৪

পাথরঘাটা বরগুনা প্রতিনিধি,

‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিয়ে হোক বিনিয়োগ’ এমন প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং নজরুল স্মৃতি সংসদ-এনএসএস কর্তৃক বাস্তবায়িত ক্রিয়া প্রকল্পের আয়োজনে চরদুয়ানী ইউনিয়নের খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ইয়থ সদস্যদের সাথে আলোচনা সভা এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন চরদুয়ানী ইউনিয়নের ৪, ৫, ৬ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য মোসা: সোনালী খাতুন এবং ৭,৮,৯ ওয়ার্ডের মোসা: রহিমা জাহাঙ্গীর।

এছাড়াও উপস্থিত ছিলেন নারী দলের সভাপতি এবং সদস্য সহ ক্রিয়া প্রকল্পের ইয়থ সদস্যরা। আলোচনা সভায় বক্তব্য রাখেন মহিলা ইউপি সদস্য মোসা: সোনালী খাতুন।

তিনি বলেন নারীরা এখনো অনেক নির্যাতিত এবং পিছিয়ে আছে বিশেষ করে উপকূল এলাকার নারীরা সমাজে এখনো পিছিয়ে, তাদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন যথাযথ পদক্ষেপ এবং সেই সাথে পর্যাপ্ত বিনিয়োগ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ক্রিয়া প্রকল্প সম্বয়কারী মোসা: তাজমেরী জাহান লিখন, তিনি বলেন নারীরা এগিয়ে গেলেও সমতার জায়গায় তুলনামূলকভাবে অনেক পিছিয়ে আছে। সেই জন্য প্রয়োজন নারীদের জন্য বিনিয়োগ এর ক্ষেত্রসমুহ চিহ্নিত করে নারীদের জন্য পর্যাপ্ত বিনিয়োগ এর মাধ্যমে সর্বস্তরে নারী পুরুষের সমতা নিশ্চিত করতে হবে।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন প্রকল্প কর্মকর্তা মো: মিরাজ, ফিল্ড ফ্যাসিলিটেটর নিভা তালুকদার এবং মো: মোস্তফা কামাল। আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরনের মধ্যে দিয়ে আলোচনা সভার সমাপ্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
কপিরাইট © ২০২২ দৈনিক প্রথম প্রহর. কম
ডিজাইন ও ডেভেলপ : ডিজিটাল এয়ার